মেইন ম্যেনু

শাহরুখ আমাদের ভারতের গর্ব: অনুপম খের

ভারত রাষ্ট্র হিসেবে দিনকে দিন অসহিষ্ণু হয়ে উঠছে, সম্প্রতি শাহরুখের এমন মন্তব্যের পর তাকে নিয়ে আলোচনা-সমালোচনার ঝর বইছে পুরো ভারত বর্ষে। ভারতের অনেক সরকারি নেতা শাহরুখের এমন মন্তব্যের জন্য তাকে পাকিস্তানের প্রেতাত্মা বলেও বিবৃতি দিয়েছেন। চারদিকে যখন শাহরুখকে নিয়ে এমন নিন্দার ঝর, ঠিক সেই সময় শাহরুখের পক্ষে দাঁড়িয়ে গেলেন তারই সহযোগি অভিনেতা অনুপম খের। সমালোচনার গড্ডালিকায় তিনি গাঁ না ভাসিয়ে শাহরুখককে তিনি বলে উঠলেন ভারতের ‘আইকন’।

জানা গেছে, নভেম্বরের ২ তারিখে পঞ্চাশ বছর পূর্ণ করলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। আর এদিন সংবাদ সম্মেলনে সার্বিক বিষয়ে কথা বলতে গিয়ে প্রসঙ্গক্রমে ভারতের ফিল্ম ও টেলিভিশন বিভাগের ছাত্র-ছাত্রীদের চলমান আন্দোলনের বিষয়টি চলে আসে। কথা বলার এক প্রসঙ্গে শাহরুখ বর্তমান ভারতকে অসহিষ্ণু হয়ে উঠছে বলে মন্তব্য করেন। তার এমন মন্তব্যের পর সমালোচনায় মশগুল হয় বিজেপি নেতাসহ ভারতীয় কট্টর হিন্দুবাদী দলনেতারা। ভারতীয় রাজনৈতিক নেতাদের লাগাম ছাড়া কথাবার্তার পর শাহরুখ বিষয়ে সরব হয় পাকিস্তানি গনমাধ্যমও। বিশেষ করে ধর্মীয় নেতা ও টেরোরিস্ট হাফিজ সায়িদ তো সরাসরি শাহরুখকে পাকিস্তানে বাস করার আমন্ত্রণ জানায়। হাফিজ সায়িদের এমন মন্তব্যের পর শাহরুখকে নিয়ে ভারতে আরো কট্টর সমালোচনা শুরু হয়ে যায়। আর এমন সময়ই মুখ খুলেন ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র সহ অভিনেতা অনুপম খের।

টুইট করে অনুপম খের ভারতীয় সমালোচক ও বিজেপি নেতাদের উদ্দেশ করে বলেন, বিজেপি অনেক নেতাদের দেখছি শাহরুখকে নিয়ে বাজে বকতে। আমি মনে করি, অনেক হয়েছে, এবার শাহরুখকে নিয়ে লাগামহীন কথাবার্তা বন্ধ করুন। শাহরুখ আমাদের জাতিয় আইকন। আমরা ভারতবাসীরা তাকে নিয়ে গর্ব করি।






মন্তব্য চালু নেই