মেইন ম্যেনু

শিক্ষকদের আন্তঃবদলীর ব্যবস্থা নেওয়ার সুপারিশ

পুরাতন ও নতুন প্রতিষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে শিক্ষার মানের যে বৈষম্য দেখা যায়, তা দূর করতে শিক্ষকদের আন্তঃবদলীর বিশেষ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সংসদ ভবনে বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২০তম বৈঠক এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, মো. নজরুল ইসলাম বাবু, আলী আজম, মোহাম্মদ ইলিয়াছ এবং উম্মে রাজিয়া কাজল।

বৈঠকে ১ জানুয়ারি বই উৎসব উদযাপন করার জন্য প্রাথমিক বিদ্যালয়ের বই ছাপানোর সর্বশেষ অগ্রগতি ও নির্দিষ্ট সময়ের মধ্যে স্কুলে বই পৌঁছানোর বিষয়ে আলোচনা করা হয়। এ ছাড়া বিদ্যালয়বিহীন এলাকায় ১৫০০ প্রাথমিক বিদ্যালয় স্থাপন প্রকল্পের অগ্রগতি এবং ছিটমহলে বিশেষ বিবেচনায় অতিদ্রুত প্রাথমিক বিদ্যালয় স্থাপনের অগ্রগতি নিয়ে আলোচনা হয়।

কমিটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শুন্যপদগুলো জরুরি ভিত্তিতে পূরণের জন্যে পদোন্নতিযোগ্য পদসমূহে দ্রুত পদোন্নতি অথবা চলতি দায়িত্ব প্রদানের সুপারিশ করা হয়।

বৈঠকে প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুৎ সুবিধা দেওয়ার পাশাপাশি পর্যাপ্ত পানি সরবরাহের নির্দেশনা দেওয়া হয়।

এ সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই