মেইন ম্যেনু

শিক্ষকদের হত্যার হুমকি : ১৪ শিক্ষার্থী বহিষ্কার

শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার, হত্যার হুমকি এবং শিক্ষার্থীদের জিম্মি করার দায়ে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ বুধবার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বুধবার বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রক্টরিয়াল নীতিমালার ৮-এর (ক) (খ) (ঘ) এবং ৯ নং অনুচ্ছেদ অনুযায়ী ওই ১৪ জনকে বহিষ্কারের সুপারিশ করা হয়। প্রক্টরিয়াল বডির সুপারিশ অনুযায়ী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে।

একই সঙ্গে তাদেরকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- এই মর্মে কারণ দর্শানোর নোটিস পাঠানোর সিদ্ধান্ত হয়।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- বিবিএ’র সুমন সূত্রধর, আবুল হাসনাত শুভ, মো. সাইফুল আলম রাহেল, আব্দুল কাদের জেবু, হিমেল দাশ, অভিত রায় ঝলক, মো. আলমগীর হোসেন খান, কৃষাণ বিশ্বাস, এলএলবি’র রুবেল মিয়া, আক্তারুজ্জামান ইমন, ইংরেজির জাফর আহমেদ, মুহিউদ্দিন, সিএসই’র রাজু পাঠান ও হাওনান আহমদ নাহিয়ান।

শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের হুমকি প্রদানের ঘটনায় মঙ্গলবার কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়রি (নং-১০৫১) করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠানের জন্য গঠিত কমিটিতে শিক্ষার্থীদের না রাখায় তারা ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার প্রক্টরের সঙ্গে অসদাচরণ করেন। একপর্যায়ে তারা প্রক্টর ও অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে দুর্ব্যবহার করেন। এছাড়া তারা বিশ্ববিদ্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে দেন।






মন্তব্য চালু নেই