মেইন ম্যেনু

শিক্ষকরা আন্দোলনে নামছে ক্ষতি হচ্ছে শিক্ষার্থীদের

বুধবার(৯ সেপ্টেম্বর) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে আন্তঃ বিভাগীয় ফুটবল (ছেলে-মেয়ে) প্রতিযোগিতা ২০১৫-এর দুইটি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মেয়েদের ফাইনাল খেলায় ফার্মেসী বিভাগ ট্রাইবেকারে ৩-১ গোলে ইংরেজি বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। অপরদিকে ছেলেদের খেলায় ইংরেজি বিভাগ ১-০ গোলে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

ফাইনাল খেলা উদ্বোধন করেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপকড. মোহাম্মদ আলাউদ্দিন।

এ সময় তিনি বলেন -“বর্তমান সময়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইন্টারনেটে সময় বেশি ব্যয় করে কারণ তাদের ভাল ক্যাম্পাস থাকলেও খেলার মাঠ নেই। কিন্তু গণ বিশ্ববিদ্যালয় খেলাধুলায় অনেক বেশি এগিয়ে যেটা শিক্ষার্থীদের জন্য শারীরিকভাবে ও মানসিকভাবে অনেক উপকারী।”

তাছাড়া সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন-“বর্তমান সরকার পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রাণের দাবি তাদের বেতন স্কেলের বৃদ্ধিতে কোন পদক্ষেপ নিচ্ছে না। এতে শিক্ষকরা আন্দোলনে নামছে ক্ষতি হচ্ছে শিক্ষার্থীদের। আর এ অবস্থা চলমান থাকলে শিক্ষকদের মানসিক অবস্থা ভাল থাকবে না। আর মানসিক সুস্থতা ছাড়া শিক্ষকতা সম্ভব না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ বিজয়ীদের মধ্যে ট্রফি বিতরণ করেন। এসময় অন্যান্যের মধ্যে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন ড. হাসিন অনুপমা আজহারী, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, ক্রীড়া কমিটির সভাপতি মো: রফিকুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক মনসুর মুসা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৯ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মাঠে এই টুর্ণামেন্ট শুরু হয়। প্রতিযোগিতায় প্রতিদিন ৪টি করে খেলা অনুষ্ঠিত হয়। চার গ্রæপের চ্যাম্পিয়নরা সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। সেমিফাইনালে মেয়েদের দলে ফার্মেসী বিভাগ আইন বিভাগকে এবং ইংরেজি বিভাগ ব্যবসা প্রশাসন বিভাগকে হারিয়ে ফাইনালে উঠে। অপরদিকে সেমিফাইনালে ছেলেদের দলে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ফার্মেসী বিভাগকে এবং ইংরেজি বিভাগ মাইক্রোবায়োলজি বিভাগকে পরাজিত করে ফাইনালে উঠে। বিভিন্ন বিভাগের ১১টি দলের ১৬৫ জন মেয়ে ফুটবল খেলোয়াড় ও ১৩টি দলের ২০৮ জন ছেলে ফুটবল খেলোয়াড় টুর্ণামেন্টে অংশগ্রহণ করে।






মন্তব্য চালু নেই