মেইন ম্যেনু

শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দিতে গিয়ে বাধার মুখে ইবতেদায়ী শিক্ষকরা

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার আন্দোলনরত শিক্ষকরা শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করতে গেলে মন্ত্রণালয়ের সামনে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের বাধা দিয়েছে পুলিশ। এসময় পুলিশের বাধার মুখে শিক্ষকরা রাস্তায় বসে পড়েন। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে তিন সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল স্মারকলিপি প্রদানে মন্ত্রণালয়ে যাবে বলে জানা গেছে।

জাতীয় বেতন স্কেলের দাবিতে গত ১৭ ফেব্রুয়ারি থেকে আন্দোলনরত শিক্ষকদের ২১ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আবেদন জানিয়েছিলো। কিন্তু, অদ্যাবধি সাক্ষাত না পেয়ে তারা হতাশ জানিয়ে শিক্ষকরা বলেন, আজ শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে মিছিলসহ পদযাত্রা ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

তারা বলেন, জাতীয় প্রেসক্লাবের সামনে টানা ২১ দিন ধরে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকগণ খোলা আকাশের নিচে ঝড়ে ও শিলা বৃষ্টিতে ভিজে লাগাতার অবস্থান ধর্মঘট পালন করেছেন। এ অবস্থায় তরা অসুস্থ হয়ে পড়েছেন। এখন তারা চিকিৎসাধীন অবস্থায় আছেন।

দাবি আদায়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে শিক্ষক নেতারা বলেন, যতদিন পর্যন্ত সরকারের পক্ষ থেকে জাতীয় স্কেলে বেতন ঘোষণা না পাওয়া যাবে ততদিন পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি কাজী রুহুল আমীন চৌধুরী, মহাসচিব মোখলেছুর রহমান, যুগ্ম মহাসচিব আবু মুসা ভূইয়া প্রমুখ।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই