মেইন ম্যেনু

শিক্ষামন্ত্রীর স্ত্রীর বদলে পরীক্ষার হলে শ্যালিকা

বলিউডের মুন্নাভাই এমবিবিএস সিনেমার কথা নিশ্চয়ই ভুলে যাননি। সেখানে মুন্নাভাইয়ের বদলে পরীক্ষায় অংশগ্রহণ করেন অন্যজন। রূপালী পর্দার বাইরে এবার বাস্তবেই ভারতে মুন্নাভাইয়ের সন্ধান পাওয়া গেছে। তিনি আর কেউ নন, ছত্তিশগড়ের শিক্ষামন্ত্রী ও বিজেপি নেতা কেদার কশ্যপের স্ত্রী!

শিক্ষামন্ত্রীর স্ত্রী শান্তি কশ্যপ এবার জগদলপুরের সুন্দরলাল শর্মা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষা দিচ্ছেন।

ইংলিশ ল্যাঙ্গুয়েজ স্টাডিজের পরীক্ষা দিতে মঙ্গলবার সকাল ১০টায় পরীক্ষার হলে আসেন ‘শান্তি’। পরীক্ষাও দিচ্ছিলেন ঠিকাঠাক মতোই। কিন্তু মাঝে বাধ সাধে অন্য পরীক্ষার্থীরা। তারা দাবি করে বসে, পরীক্ষার্থী শান্তি নন অন্য কেউ!

অভিযোগ পেয়ে কেন্দ্র পরিদর্শক হেমরাও খার্গে বিষয়টি গুরুত্ব সহকারে নেন। এরপর দেখা যায় সত্যিই পরীক্ষার্থী শান্তি নন, তিনি তার ছোট বোন কিরণ মৌরিয়া! পরবর্তী সময়ে পুলিশি প্রহরায় তাকে পরীক্ষা কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়।

হেমরাও এনডিটিভির কাছে শান্তির বদলে তার বোনের পরীক্ষা দেওয়ার ঘটনা স্বীকার করেছেন। তবে তিনি পরীক্ষার্থীকে চেচেন না বলে উল্লেখ করেন।

বিজেপি নেতার স্ত্রীর এ কেলেঙ্কারির কঠোর সমালোচনা করেছেন কংগ্রেস নেতারা। তবে বিষয়টি নিয়ে এখনও মুখ খুলছেন না কেদার কশ্যপ।






মন্তব্য চালু নেই