মেইন ম্যেনু

‘শিক্ষার্থীদের বিপথ থেকে ফেরাতে খেলাধুলা ভূমিকা রাখতে পারে’

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ প্রতিবারের মত সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ‘আন্তঃ বিভাগীয় ফুটবল প্রতিযোগিতা (ছাত্র-ছাত্রী) ২০১৬’ শুরু হয়েছে। ১৩ই আগস্ট(শনিবার) সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন উদ্বোধনী বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন বলেন ‘ পড়াশোনার পাশাপাশি খেলাধুলার সুযোগ শিক্ষার্থীদের মানসিকতা বিকাশে সহায়ক হবে’। এছাড়া শিক্ষার্থীদের বিপথগামিতা রোধে খেলাধুলা ভূমিকা রাখে বলেও মনে করেন তিনি।

এসময় ক্রীড়া কমিটির সভাপতি মো: রফিকুল আলম,ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন ড. হাসিন অনুপমা আজহারী, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্ত্তুজা আলী এবং গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ লায়লা পারভীন বানুসহ গণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতাটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব খেলার মাঠ খেলার উপযোগী এবং দৃষ্টিনন্দন করে সাজানো হয়েছে।উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন বিভাগের মেয়েদের ১২ টি ও ছেলেদের ১৪টি দলের ফুটবল খেলোয়াড় মার্চপাস্টে অংশগ্রহণ করেন। এসময় তারা অতিথিদের সঙ্গে সৌজন্যমূলক আলাপচারিতায় অংশ নেন।

উদ্বোধনী দিন ছাত্রীদের একটি ও ছাত্রদের দুইটি খেলা অনুষ্ঠিত হয়। সকালে ছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত প্রথম খেলায় রাজনীতি ও প্রশাসন বিভাগ ১-০ গোলে ফিজিওথেরাপী বিভাগকে পরাজিত করে।

বিকেলে ছাত্রদের খেলায় রাজনীতি ও প্রশাসন বিভাগ ট্রাইব্রেকারে ফলিত গণিত বিভাগকে এবং ফার্মেসী বিভাগ ১-০ গোলে ফিজিওথেরাপী বিভাগকে পরাজিত করে ।

উল্ল্যখ্য, সব কয়টি খেলায়ই দর্শকদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মত ।






মন্তব্য চালু নেই