মেইন ম্যেনু

শিক্ষার্থীদের মাসিক বেতন সমন্বয় করবে মন্ত্রণালয়

নতুন পে-স্কেলে শিক্ষাপ্রতিষ্ঠানে নন-এমপিও শিক্ষকদের বেতন পুনর্নির্ধারণে শিক্ষার্থীদের মাসিক বেতন সমন্বয় করবে শিক্ষা মন্ত্রণালয়।

রোববার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে রাজধানীর বিভিন্ন বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যদের সঙ্গে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সভায় প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

সভা শেষে শিক্ষাসচিব সোহরাব হোসাইন সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, বিভিন্ন শ্রেণি অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে এ সিদ্ধান্ত হবে। যেমন : ঢাকা শহরের শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য এক ধরনের সিদ্ধান্ত হবে, বিভাগীয় শহরের শিক্ষাপ্রতিষ্ঠাগুলোর ক্ষেত্রে অন্য ধরনের হবে।

তিনি আরো বলেন, অনেক শিক্ষাপ্রতিষ্ঠান ইতিমধ্যে এমন ধরনের বেতন নির্ধারণ করে রেখেছে, যেটা অনেক বেশি। এটা সঠিকভাবে হয়নি। এজন্য আগে শিক্ষকদের বেতন পুনর্নির্ধারণ করে সে অনুযায়ী ওই শিক্ষাপ্রতিষ্ঠানের টিউশন ফির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে এ ক্ষেত্রে খুব বেশি পরিবর্তনের প্রয়োজন হবে না। কারণ, অনেকেই ইতিমধ্যে বেশি টাকা নিয়ে রেখেছেন, সেটাও সমন্বয় করা হবে।

বৈঠকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন, ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. মাহবুবুর রহমান, শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রাজধানীর ২৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই