মেইন ম্যেনু

‘শিক্ষার মান বাড়েনি বলে নিরুৎসাহিত করবেন না’

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘শিক্ষার মান যতটুকু বাড়ার কথা, ততটুকু না বাড়লেও এটা স্বীকার করতে হবে যে শিক্ষার মান বেড়েছে। মান বাড়েনি বলে আমাদের শিক্ষার্থীদের নিরুৎসাহিত করবেন না।’

বুধবার বিকেলে রাজধানীতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের নবনির্মিত কলেজ ভবন-৪ এর উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মান বাড়ছে, আরো বাড়ানো হবে।

আগামী পৃথিবী গড়ে তোলার লক্ষ্যে যোগ্যতম নাগরিক হয়ে সামনের সারিতে থেকে বিশ্বকে নেতৃত্ব দান করার জন্যে শিক্ষার্থীদের আহ্বান জানান মন্ত্রী। এ সময় তিনি শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের সময়ে বিভিন্ন অগ্রগতির চিত্র তুলে ধরেন এবং বিশ্ব পরিস্থিতির প্রেক্ষিতে বিজিবির বিভিন্ন অর্জন সর্বমহলে প্রসংশিত হচ্ছে বলে উল্লেখ করেন।

পিলখানা বাংলাদেশের মুক্তিযুদ্ধ, প্রতিরক্ষা ও বিভন্ন সেবামূলক কর্মকাণ্ডে এক উজ্জ্বল নাম উল্লেখ করে মন্ত্রী সেই আঙিনায় অবস্থিত তার শিক্ষা পরিবারের অন্যতম সদস্য এই শিক্ষা প্রতিষ্ঠানটিকে সেই ঐতিহ্য অনুসরণ করে সামনে এগিয়ে যাওয়ার জন্যে শিক্ষার্থীদেরকে প্রত্যয়ী হওয়ার আহ্বান জানান।

কলেজ ভবন উদ্বোধনের পর শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে একটি বাস দেওয়ার সুপারিশ করবেন বলে আশ্বাস দেন নুরুল ইসলাম নাহিদ। এ ছাড়াও কলেজের একটি পুরনো ভবন ভেঙে সেখানে চারতলা একটি নতুন ভবনের নির্মাণ করে দেওয়ার কথাও বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে দেশের ৯৯ শতাংশ লোক নিজের নাম লিখতে পারে। ৯৬-৯৭ শতাংশ শিক্ষার্থী স্কুলে যাচ্ছে। মেয়েদের পাশাপাশি ছেলেদেরকেও উপবৃত্তি দিয়ে স্কুলে যেতে উদ্বুদ্ধ করা হচ্ছে।

উদ্বোধন শেষে শিক্ষামন্ত্রীর সম্মানে শিক্ষার্থীদের পক্ষ থেকে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক ও প্রতিষ্ঠানটির গভর্নিং বডির চেয়ারম্যান মেজর জেনারেল আজিজ আহমেদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মোহাম্মদ বশীরুদ্দীন।






মন্তব্য চালু নেই