মেইন ম্যেনু

শিবিরের আস্তানা থেকে ৫৫ বোমা উদ্ধার, আটক ২

রাজধানীর মিরপুরের মধ্যপীরেরবাগে শিবিরের একটি আস্তানার সন্ধান পেয়েছে পুলিশ। ওই আস্তানায় অভিযান চালিয়ে ৫৫টি হাত বোমা, প্রায় ৪০০টি জিহাদি বই, টাকা তোলার রশিদ ও ইলেকট্রিক ডেটোনেটর উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার রাতে এসব বোমা ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে। এ সময় মো. আব্দুর রহিম ও মো. শফি উদ্দিন নামের দুজনকে গ্রেফতার করা হয়েছে। তবে আরো চার/পাঁচজন পালিয়ে গেছে। ওই আস্তানায় বসে ইসলামী ছাত্রশিবিরের লোকজন নাশকতার পরিকল্পনা করছিল বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

পুলিশ জানায়, সন্ধ্যার পর থেকে মধ্য পীরেরবাগের ৮৫/৪ নম্বর বাসায় অভিযান চালানো হয়। মিরপুর থানা পুলিশের সঙ্গে সরকারের একাধিক সংস্থার লোকজন অভিযানে অংশ নেয়। বাড়িটির চতুর্থ তলায় শিবিরের শেওড়াপাড়া ইউনিটের সভাপতি আলী হোসেনের বাসায় পুলিশের উপস্থিতি টের পেয়ে ছাদ দিয়ে বেশ কয়েকজন পালিয়ে যায়। তবে বাসার ভেতর থেকে ওই দুজনকে গ্রেফতার করা হয়। এ সময় বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা ৫৫টি বোমা ও অন্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ভূঁইয়া মাহাবুব হাসান বলেন, ‘রাত সাড়ে ৭টা পর্যন্ত ওই বাসায় অভিযান চালানো হয়। এটি শিবিরের আস্তানা। এখান থেকে রাজধানীর বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল। গ্রেফতারকৃত দুজন নিজেদের ঢাকা কলেজের ছাত্র বলে পরিচয় দিয়েছে। তবে এর স্বপক্ষে কোনো কাগজপত্র দেখাতে পারেনি।

এ বিষয়ে থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন ওসি ভূঁইয়া মাহাবুব হাসান।






মন্তব্য চালু নেই