মেইন ম্যেনু

শিল্পমন্ত্রীর গাড়ির সামনে শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে একটি রফতানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা বিভিন্ন সড়ক অবরোধ করে তিন ঘণ্টা বিক্ষোভ করেছে।

কাঠেরপুল এলাকার রাস্তা বন্ধ করে শ্রমিকেদের বিক্ষোভ মিছিল চলাকালীন সময়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর গাড়ি বহর প্রবেশ করে। তখন শ্রমিকরা বিক্ষোভ নিয়ে শিল্পমন্ত্রীর গাড়ি বহরের দিকে যেতে চাইলে তাদের সরিয়ে দেয় পুলিশ।

বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত কাঠেরপুর এলাকার আলী এ্যাপারেলন্স গার্মেন্টের তিন শতাধিক শ্রমিক ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড ও ফতুল্লা পোস্ট অফিস রোড এবং কারখানার সামনে বিক্ষোভ করে।

বেতন না দেয়া পর্যন্ত শ্রমিকরা ওই কারখানায় কোনো উৎপাদন না করার সিদ্ধান্ত নিয়ে বিক্ষোভ স্থগিত করেছেন। পরে তারা একই দাবিতে কারখানার মূল ফটকে অবস্থান ধর্মঘট পালন করেন।

এদিকে, কাঠেরপুল এলাকার রাস্তা বন্ধ করে শ্রমিকেদের বিক্ষোভ মিছিল চলাকালীন সময়ে শিল্পমন্ত্রীর গাড়ি বহর প্রবেশ করে। কিন্তু শ্রমিকদের দাবি নিয়ে শিল্পমন্ত্রীর পক্ষ থেকে কোনো কিছু বলা হয়নি। এমনকি জানতে চাওয়া হয়নি কেন তারা আন্দোলন করছেন। বিক্ষোভ চলার সময় ওই সড়ক দিয়ে ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের শিয়াচর এলাকার হৃদয় গ্রুপের উদ্বোধন উপলক্ষে ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

কারখানার শ্রমিকদের নেতৃত্ব দেয়া গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি এমএ শাহীন বলেন, শ্রমিকরা মালিক পক্ষের কাছে দুই মাসের বেতন পাবে। এ বকেয়া বেতনের দাবিতে মালিক ও শ্রমিক একাধিকবার আপোস মীমাংসায় বসেছেন। কিন্তু মালিকপক্ষ বেতন দেয়ার জন্য একাধিকবার সময় দিয়েও তা দেয়নি। ফলে শ্রমিকরা সড়কে নামতে বাধ্য হয়েছে।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামালউদ্দিন জানান, বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই