মেইন ম্যেনু

শিশুদের জন্য হাজার কোটি টাকায় মাঠ কিনলেন প্রধানমন্ত্রী

শিশু-কিশোর তাদের সুষ্ঠুভাবে বেড়ে উঠতে প্রয়োজন খেলার মাঠ, মুক্ত আকাশের নিচে নির্বিঘ্নে ছোটাছুটি করার সুযোগ। সে কথা বিবেচনা করেই রাজধানী ঢাকার অভিজাত এলাকা গুলশানে বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি ‘র মালিকানাধীন সাড়ে দশ বিঘা জমি কিনে নিয়ে খেলার মাঠ তৈরির জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে সচিবালয়ে সাংবাদিকদের একথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জমিটি খেলার মাঠ হিসেবে ব্যবহারের নির্দেশনা দিয়ে চিঠি দিয়েছেন। এই জমিতে কোনো ধরনের আয়-বর্ধক প্রকল্প চালু না করে জমিটি খেলাধুলার মাঠ হিসেবে ব্যবহার করতে বলা হয়েছে। এই এলাকায় ব্যবসায়িক কোনো প্রকল্প হলে তাতে পরিবেশ আরো বিষিয়ে উঠবে, যানজট বাড়বে। সবকিছু চিন্তা করে প্রধানমন্ত্রী আমাদের এক হাজার কোটি টাকার জমি গুলশানের সাধারণ মানুষের জন্য ‘বিনোদনের স্পট’ তথা খেলাধুলার মাঠ হিসেবে ব্যবহারের জন্য ছেড়ে দিয়েছেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল বিজেএমসির সম্পত্তি বিক্রি না করে তাতে আয়-বর্ধক প্রকল্প চালু করতে। নির্দেশনা অনুযায়ী আমরা এই জমিতে একটি ফাইভ স্টার হোটেল ও আবাসিক প্রকল্প বাস্তবায়ন করার প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী গুলশানের মানুষের কথা চিন্তা করেই জমিটি খেলাধুলার মাঠ হিসেবে ব্যবহারে পূর্ত মন্ত্রণালয়ের কাছে এক হাজার কোটি টাকায় বিক্রির নির্দেশনা দিয়েছেন।






মন্তব্য চালু নেই