মেইন ম্যেনু

শিশু দিবসে গবি পরিবেশ ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) পরিবেশ ক্লাবের উদ্যোগে জাতীয় শিশু দিবসে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ (খাতা, কলম) বিতরণ করা হয়েছে। এতে প্রাথমিকভাবে ১৫ জন সুবিধা বঞ্চিত শিশুকে এ উপকরণ প্রদান করা হয়েছে।

১৭ মার্চ (শুক্রবার) বিকেল ৪টায় জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি মুন্নি আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আল আজাদসহ সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সংগঠনের নারী বিষয়ক সম্পাদক তনুজা চক্রবর্তী বলেন, দেশটা আমার, আপনার, আমাদের। তাই সমাজের সুবিধা বঞ্চিত দরিদ্র শিশুদের পাশে আমাদের দাড়াতে হবে। এক্ষেত্রে তিনি দেশে বিভিন্ন শিশু নির্যাতনের পরিস্থিতি তুলে ধরে সকলকে সচেতন হওয়ার আহবান জানান।

এ সময় তারা সুবিধা বঞ্চিত শিশুদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন করেন। এবং পরিবেশ রক্ষায় গাছের উপকারিতা তুলে ধরেন। অনুষ্ঠান শেষে সুবিধা বঞ্চিত শিশুদের সপ্তাহে এক দিন ক্লাসের জন্য একটি কমিটি গঠন করা হয় । এক্ষেএে তারা তাদের অভিভাবকদের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয় (গবি) পরিবেশ ক্লাব বিশ্ববিদ্যালয়ের পরিবেশ রক্ষার পাশাপাশি বিভিন্ন ধরণের সচেতনতা মূলক কার্যক্রম করে থাকেন।






মন্তব্য চালু নেই