মেইন ম্যেনু

শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্যাপন উপলক্ষে সাতক্ষীরায় কর্মসূচি গ্রহণ

আব্দুর রহমান, সাতক্ষীরা: বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্যাপন উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির আয়োজনে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। দিবসটি উদ্যাপন উপলক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর সকাল ১০টায় জেলা কালেক্টরেট চত্ত্বরে বাল্য বিবাহ নিরোধ ও শিশু অধিকার বাস্তবায়নের দাবিতে মানববন্ধন। সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিশুু সমাবেশ ও শিশু অধিকার সপ্তাহ এর উদ্বোধনী ঘোষনা (ভিডিও কনফারেন্স এর মাধ্যমে) ও আলোচনা সভা।

১লা অক্টোবর উপজেলা অডিটোরিয়ামে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ক খ ও গ বিভাগ (ক-বিভাগ শিশু শ্রেণী হতে ৩য় শ্রেণী, খ-বিভাগ ৪র্থ শ্রেণী হতে ৭ম শ্রেণী এবং গ- বিভাগ ৮ম শ্রেণী হতে ১০ম শ্রেণী পর্যন্ত)। বিষয়-মাধ্যম উন্মুক্ত সময়-১ঘন্টা। বেলা ১১টায় রচনা প্রতিযোগিতা ক,খ ও গ বিভাগ (ক-বিভাগ শিশু শ্রেণী হতে ৩য় শ্রেণী, খ-বিভাগ ৪র্থ শ্রেণী হতে ৭ম শ্রেণী এবং গ- বিভাগ ৮ম শ্রেণী হতে ১০ম শ্রেণী পর্যন্ত )। রচনার বিষয়- নৈতিকতার অবক্ষয়ই শিশুদের বিপদগামীতার মূলকারণ”।

বেলা ৩টায় জেলা শিশু একাডেমী অডিটরিয়ামে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা শিশু শ্রেণী হতে ২য় শ্রেণী পর্যন্ত শিশুদের ছড়া পাঠ প্রতিযোগিতা (শুধুমাত্র প্রাক কর্মসূচীর শিশুদের জন্য)। শিশুদের হস্ত শিল্প প্রতিযোগিতা (শুধুমাত্র বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, শ্রমজীবী শিশু, সুবিধা বঞ্চিত শিশুদের জন্য)।

সকাল ১০টায় উপজেলা ডিজিটাল কর্ণারে বিতর্ক প্রতিযোগিতা অংশ গ্রহনে- সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় বনাম সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়। বিতর্কের বিষয়-”শুধু মাত্র আইন প্রয়োগের মাধ্যমেই বাল্যবিবাহ নিরোধ করা সম্ভব” ৩ অক্টোবর উপজেলা অডিটোরিয়ামে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৬ উপলক্ষে সমাপনী, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।






মন্তব্য চালু নেই