মেইন ম্যেনু

শীঘ্রই চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি : ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার বহুল প্রতীক্ষিত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে যাচ্ছে শীঘ্রই। আংশিক কমিটি গঠনের প্রায় ১০ মাস পর এ মাসের যে কোনো দিন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার সম্ভাবনা রয়েছে বলে কেন্দ্রীয় সূত্র জানায়।

সংগঠনে শৃঙ্খলা আনার ক্ষেত্রে বিগত কমিটিগুলোর চেয়ে বর্তমান ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ব্যাপক তৎপরতা দৃশ্যমান। ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখাগুলোকে বিশেষ গুরুত্ব দিয়ে মেধাবী ও যোগ্য ছাত্রদের কমিটিতে স্থান দিতে কাজ করছে কেন্দ্রীয় কমিটি।ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ জানান,’বৃহত্তম ক্যাম্পাস হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ অন্যতম গুরুত্বপূর্ণ ইউনিট। পরিস্থিতি বিবেচনা করে কিছুদিনের ভেতরই পূর্ণাঙ্গ কমিটি দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত হবে।

উল্লেখ্য মোহাম্মদ আলমগীর টিপু’কে সভাপতি এবং এইচ.এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক মনোনীত করে গত বছরের ২১ জুলাই চবি ছাত্রলীগের দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ।কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী একটি সফল পূর্ণাঙ্গ কমিটির জন্য ব্যাস্ত সময় পার করছেন এ দুই ছাত্রনেতা।

‘বিগত দিনে ক্যাম্পাসের সক্রিয় কর্মী, মেধাবী ও ক্লিন ইমেজের ছাত্রনেতারাই স্থান পাচ্ছেন এ কমিটিতে’, এমনটাই জানিয়েছেন ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলমগীর টিপু।তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও সিনিয়র নেতাদেরকে সাথে নিয়ে ঐক্যের ভিত্তিতে অচিরেই একটি যুগোপযোগী ও ছাত্রবান্ধব কমিটি উপহার দেয়া হবে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এ কমিটিতে স্থান দিয়ে জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার ব্যাপারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দৃঢ় প্রতিজ্ঞ।”

জানা যায়, এ কমিটিকে ঘিরে অনুপ্রবেশকারী ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে চবি ছাত্রলীগ। ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে জীবনবৃত্তান্ত অনুযায়ী যাচাই বাছাই করেই কমিটিতে স্থান দেয়া হবে।বিশ্ববিদ্যালয় শাখার ১২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষিত হওয়ার পরপরই গঠন করা হবে বিভিন্ন আবাসিক হল ও অনুষদগুলোর কমিটি।






মন্তব্য চালু নেই