মেইন ম্যেনু

শীঘ্রই নির্বাচনের আশায় বিএনপি

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার জিয়ার সমাধিতে দলীয় নেতাকর্মীদের ঢল নেমেছিল।বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের সিনিয়র নেতাদের অনেককেই আজ জিয়ার সমাধি প্রঙ্গনে দেখা যায়।

দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, সরকারের আচরণ দেখে মনে হচ্ছে তারা অস্বস্তিতে রয়েছে। মনে হচ্ছে তারা জাতীয় নির্বাচন দেবে।তিনি বলেন, বিএনপি গণতন্ত্র পূনপ্রতিষ্ঠার জন্য লড়াই করে যাচ্ছে। আশা করছি আমরা এই লড়াইয়ে জয়লাভ করবো।

মওদুদ আহমদ বলেন, ‘একদলীয় বাকশাল থেকে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান। সেই গণতন্ত্র আজ হারিয়ে গেছে। বিএনপির সবচেয়ে বড় চ্যালেঞ্জ দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা। গণতন্ত্র ফিরে আসবে। কারণ সরকারের মধ্য অস্বস্তি কাজ করছে যা দেখে বিএনপি মনে করে খুব শিগগিরই একটি নির্বাচন হবে।’

তিনি বলেন, ‘দেশে অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণ যে রায় দেবে সেই রায়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ক্ষমতায় আসবে এবং দেশে গণতন্ত্র ফিরে আসবে।’

বিএনপি ক্ষমতায় আসলে পুলিশ ও প্রশাসনকে স্বাধীনভাবে তাদের কাজ করার ক্ষমতা দেয়া হবে বলেও মন্তব্য করেন মওদুদ আহমদ।

জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর পরই মুষলধারে বৃষ্টি শুরু হয়। দলের নেতাকর্মীদের সঙ্গে সাংবাদিকরাও পড়েন বিপাকে।অফিসে তাদের নিউজ পাঠাতেও সমস্যা হয়। বৃষ্টিতে অনেকের ক্যামেরা ভিজে যায়। বৃষ্টির পানি পড়ে অনেকের মোবাইল নষ্ট হয়।সংবাদ পাঠাতেও তাদেরকে বেগ পেতে হয়।






মন্তব্য চালু নেই