মেইন ম্যেনু

শীতের কাঁপন

ঢাকায় গত দুই তিন থেকে শীত পড়তে শুরু করেছে। এই অবস্থায় হালকা বৃষ্টি বাড়িয়ে দিয়েছে শীতের প্রকোপ। কাঁপুনিতে মানুষ হয়ে পড়েছে জবুথবু। হঠাৎ বৃষ্টিতে বেশি বিপাকে খেটে খাওয়া মানুষ।

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টির কারণে শীত বেশি জেঁকে বসেছে। তবে গতকালের চেয়ে আজকের তাপমাত্রা বেশি। আগামীকালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কয়েক দিন ধরে সন্ধ্যার পর থেকে পরদিন ভোর পর্যন্ত রাজধানীতে হালকা শীত অনুভূত হলেও গত তিন দিনে শীতের তীব্রতা বাড়ে। আজ সকালে বৃষ্টি হওয়ায় শীতের কাঁপন আরও বেড়েছে। ফুটপাতগুলোতে ছিন্নমূল মানুষদের চিত্র ছিলো আরও করুণ।

ভোর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় হঠাৎ বৃষ্টি শুরু হয়। মতিঝিল, গুলশান, খিলগাঁও, মুগদা, ডেমরা, ধানমণ্ডি, মগবাজার, ইস্কাটন, বসুন্ধরাসহ বিভিন্ন স্থানে বৃষ্টির খবর পাওয়া গেছে। বিভিন্ন স্থানে প্রায় আধা ঘণ্টার মত বৃষ্টি হয়েছে। এসব এলাকায় বৃষ্টিতে ভিজে গেছে সড়ক।

বৃষ্টির পর আবহাওয়া অফিস জানায়, এক দশমিক চার মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির পর ঢাকার বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে গেছে। শনিবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ফরিদপুরে কিছু এলাকায় এবং ঢাকা ও পাশ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অধিদপ্তরের পরিচালক মো. শাহ আলম জানান, গতকালের চেয়ে আজকের তাপমাত্রা বেড়েছে। কিন্তু বৃষ্টি হওয়ায় শীতের তীব্রতা আরও বেড়েছে। আগামীকালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।






মন্তব্য চালু নেই