মেইন ম্যেনু

শুভ জন্মদিন নিপুন

জনপ্রিয় অভিনেত্রী নিপুন আক্তার। ছোট ও বড় পর্দা সবখানেই তিনি মুগ্ধ করেছেন দর্শকদের। স্বীকৃতি স্বরুপ পেয়েছেন দুই দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ নানা রকম প্রশংসা ও সম্মাননা।

আজ বৃহস্পতিবার, ৯ জুন এই অভিনেত্রীর জন্মদিন। তার এই বিশেষ দিনে আওয়ার নিউজ বিডি’র পক্ষ থেকে অনেক অভিনন্দন রইল।

বড়পর্দার পাশাপাশি বিশেষ দিনগুলোতে ছোটপর্দাতেও দেখা যায় নিপুনকে। এবার ঈদেরও বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন নিপুন। তাকে দেখা যাবে রিয়াজ, মোশাররফ করিমসহ সময়ের আলোচিত অভিনেতাদের সঙ্গে।

অন্যদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে নিপুন অভিনীত ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি। ছবিটি পরিচালনা করেছেন তৌকির আহমেদ। এখানে তিনি অভিনয় করেছেন মোশাররফ করিমের বিপরীতে। এই ছবিটি সদ্য শেষ হওয়া ৬৯তম কান চলচ্চিত্র উৎসবে ব্যক্তিগত প্রযোজনায় প্রদর্শিত হয়েছে।

নিপুন ঢাকাই চলচ্চিত্রে পা রাখেন ২০০৬ সালে। তার প্রথম ছবির নাম ‘রত্নগর্ভা মা’। ছবিটি আজও মুক্তি পায়নি। তবে থেমে থাকেননি নিপুন। এ পর্যন্ত প্রায় ৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এসব ছবিতে তিনি নায়ক মান্না, রিয়াজ, ফেরদৌসৈ, আগুন, শাকিব খান, আমিন খান, রুবেল, বাপ্পারাজ, কাজী মারুফ, ইমন, নীরব ও কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সাথে জুটি বেঁধেছেন।

২০০৬ সালে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘সাজঘর’ ছবিতে অভিনয় করে সেরা পার্শ চরিত্রের অভিনেত্রী হিসেবে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন তিনি। এরপর ২০০৮ সালে মুহম্মদ হান্নানের পরিচালনায় ‘চাঁদের মতো বউ’ ছবিতে নায়ক রিয়াজের বিপরীতে অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হিসেবে দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।






মন্তব্য চালু নেই