মেইন ম্যেনু

শুয়ে শুয়ে ১৫ লাখ টাকা আয়!

পরিশ্রম না করে শুধু শুয়ে বসে থাকলে নাকি আর যাই হোক টাকা রোজগার করা যায় না। তুড়ি মেরে উড়িয়ে দিন ওসব কথা। এখন দিন বদলেছে, বদলেছে টাকা রোজগারের ধরনও।

ঘণ্টার পর ঘণ্টা ধরে শুয়ে থাকতে পারলেই হয়ে যাবেন লাখপতি। অবশ্য অনন্তকাল ঘণ্টার পর ঘণ্টা শুয়ে থেকে কাজ নেই, কোন ভাবে ৭০ দিন পাড়ি দিতে পারলেই হল। তাতেই আপনার একাউন্টে পৌঁছে যাবে ১৮ হাজার ডলার, যা বাংলাদেশি টাকার হিসাবে প্রায় ১৫ লাখ টাকা।

আর এই সুযোগ দিচ্ছে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা ন্যাশনাল অ্যারোনটিকস অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন (নাসা)।

অবশ্য শুয়ে থাকার পাশাপাশি আপনাকে একটা বদঅভ্যাস গড়ে তুলতে হবে। সেবন করতে হবে বিভিন্ন ধরনের গাঁজা। নাসা জানিয়েছে, তাদের গবেষণার অংশ হিসেবে বিশেষ পরিবেশে বিছানায় ৭০ দিন সেঁটে থেকে এবং বিভিন্ন ধরনের গাঁজা খেয়ে কাটাতে পারলেই দেওয়া হবে ওই পরিমাণ টাকা। কেউ শুয়ে শুয়ে গাঁজা খাওয়ার পাশাপাশি চাইলে অনলাইন গেমম এবং স্কাইপেও সময় কাটাতে পারেন। চাইলে নাসা বইও যোগান দেবে।

কাজটি এমনি এমনি হচ্ছে না,গবেষণায় নাসার তিনটি উদ্দেশ্য রয়েছে। প্রথমত, মহাশূন্যে মহাকাশচারীদের শারীরিক পরিবর্তন এবং তার প্রভাব কী হয়। দ্বিতীয়ত, কোনো নির্দিষ্ট কাজ দিনের পর দিন করতে দিলে তাদের শরীর কীভাবে সাড়া দেবে। তৃতীয়ত, মানসিকভাবে কোনো বাধা সামনে এলে সেটা কীভাবে মোকাবিলা করা সম্ভব।

জানা গেছে, সবমিলিয়ে ওই পরীক্ষার জন্য অংশগ্রহণকারীদের ৯৭ দিন থেকে ১০৫ দিন থাকতে হতে পারে। প্রথম ১৩ থেকে ২১ দিন তারা সাধারণ চলাফেরা করতে পারবেন। কিন্তু পরের ৭০ দিন স্রেফ শুয়ে থাকতে হবে। এরপরে অংশগ্রহণকারীদের হার্ট, হাড়, পেশী, স্নায়ূ প্রভৃতি পরীক্ষা করা হবে।

তথ্যসূত্র: ইণ্ডিয়া টাইমস






মন্তব্য চালু নেই