মেইন ম্যেনু

শেকৃবিকে শিক্ষার মডেল বিদ্যাপীঠ গড়ে তোলার প্রত্যয়

কৃষিবান্ধব ভবষ্যিত নাগরিকের পাশাপাশি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়কে আধুনিক, সময় উপযোগি করে গড়ে তোলাসহ শিক্ষক, শিক্ষার্থীদের মাঝে সেতুবন্ধন তৈরি করা হবে বলে প্রত্যয় ব্যক্ত করেন শেকৃবি’র নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মদ।

মঙ্গলবার (২৩ আগস্ট) বেলা ১২টায় বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়’র নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধির সাথে সৌজন্য সাক্ষাৎ ও মত বিনিময়ে তিনি এ-অঙ্গীকার ব্যক্ত করেন।

মত বিনিময়ে মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী কৃষক রত্ম শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং নিয়োগ প্রক্রিয়ায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মদ বলেন, দীর্ঘ ৩৫ বছরের শিক্ষকতা জীবনে আমার উপর অর্পিত সকল দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে সফলভাবে সম্পন্ন করেছি। আমার উপর বর্তমানে প্রদত্ত দায়িত্ব পালনে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারিদের সহযোগিতা কামনা করছি।

এসময় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়কে আধুনিক কৃষি শিক্ষার মডেল বিদ্যাপীঠ হিসেবে গড়ার অঙ্গীকার ব্যক্ত করেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মদ।

বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় কর্মপরিকল্পনা, মানুষ-মানবতা, অসাম্প্রদায়িক মূল্যবোধ ও মানুষের অধিকার আদায়ের সংগ্রামসহ দেশ-মাতৃকার বিষয়াদি প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে পারলেই নতুন প্রজন্ম বিভ্রান্ত থেকে বেরিয়ে এসে দেশাত্মবোধ নিয়ে বাংলাদেশকে আরও সুন্দর ও নিরাপত্তার সহিত বিশ্বের সামনে তুলে ধরতে সক্ষম হবে।

বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফেরাম (বোয়াফ) এর পক্ষ থেকে নব নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে কবীর চৌধুরী তন্ময় আরও বলেন, আজ শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে যে দুরত্ব তৈরি হয়েছে, অপসংস্কৃতি তথা মৌলবাদ-জঙ্গিবাদের সহায়তা প্রদান নিয়ে কিছু শিক্ষকদের কারণে গোটা শিক্ষক সমাজের সম্মান যেভাবে প্রশ্নবিদ্ধ হয়েছে, সেখান থেকে শিক্ষকদের বেরিয়ে আসার জন্য, শিক্ষকের মর্যাদা ধরে রাখার জন্য শিক্ষকদেরই কাজ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বোয়াফ’র সহ-সভাপতি বদরুদ্দোজা, যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব প্রমুখ।






মন্তব্য চালু নেই