মেইন ম্যেনু

শেখ হাসিনার মুখের ওপর না করেছিলেন ড. কামাল

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর শেখ হাসিনা ড. কামাল হোসেনকে বিশ্বব্যাপী মোশতাক সরকারকে যাতে স্বীকৃতি না দেওয়া হয় সে বিষয়ে আহ্বান জানানোর অনুরোধ করেছিলেন কিন্তু সেদিন ড. কামাল মুখের ওপর না করেছিলেন।

আজ মঙ্গলবার বিকালে আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আলোচনা সভাটির আয়োজন করে সিভিল সার্ভিস উইমেন নেটওয়ার্ক।

তিনি বলেন, ১৫ আগস্ট কালরাত্রির পর ড. কামাল হোসেনের কাছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেছিলেন, ‘আপনি দয়া করে বিশ্বব্যাপী আহ্বান জানান যাতে তারা মোশতাক সরকারকে স্বীকৃতি না দেয়’। কারণ, ড. কামাল হোসেন তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। কিন্তু সেদিন ড. কামাল হোসেন মুখের ওপর না করেছিলেন। বলেছিলেন, ‘আমি এই কাজ করতে পারবো না’। কিন্তু ১৯৮১ সালে শেখ হাসিনা এই ড. কামাল হোসেনকে প্রেসিডিয়াম সদস্য করেছিলেন। দলের স্বার্থে তিনি সর্বোচ্চ ত্যাগ করেছেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম। আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ।






মন্তব্য চালু নেই