মেইন ম্যেনু

শেখ হাসিনার সাফল্যের মুকুটে আরেক পালক

নারীর ক্ষমতায়নের জন্য আরেকটি স্বীকৃতি পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য জাতিসংঘের ‘এজেন্ট অব চেইঞ্জ’ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় (বৃহস্পতিবার ভোরে) জাতিসংঘ সদর দপ্তরে এই পদক প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেন গ্লোবাল পার্টনারশিপ ফোরাম-এর প্রেসিডেন্ট আমির ডুসাল এবং ইউএন ইউম্যান-এর ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর লাকস্মি পুরি।

প্রথমবারের মতো গ্লোবাল পার্টনারশিপ ফোরাম এ পুরস্কার প্রবর্তন করলো। এ বছর এ পুরস্কারের জন্য তিনজন মনোনীত হন। প্রধানমন্ত্রীর সঙ্গে এ বছর এ পুরস্কার দেয়া হয়েছে মাল্টার প্রেসিডেন্ট ম্যারি লুইস কলেইরো প্রিসা ও জাতিসংঘ মহাসচিব বানকি মুনের স্ত্রী বান সুন তায়েককে।

এই পুরস্কার দেশের জনগণকে উৎসর্গ করে প্রধানমন্ত্রী বলেন, ‘পরিবর্তনের সত্যিকার এজেন্ট হিসেবে বাংলাদেশের নারীদের জন্য এটি একটি স্বীকৃতি।’

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এ সময় উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই