মেইন ম্যেনু

শেষ বলে হারল বাংলাদেশ

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। জবাবে ২০তম ওভারের শেষ বলে জয় পায় আয়ারল্যান্ড। আইরিশ মেয়েদের চেপে ধরেও জয় ছিনিয়ে নিতে পারেনি বাংলাদেশের মেয়েরা।

১০৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৪ রানের মাথায় রুমানা আহমেদের বলে আউট হয়ে ফিরে যান শিলিংটন (১২)। এরপর ২৯ রানের মাথায় নাহিদা আক্তারের বলে আউট হয়েছেন কিম গার্থ (২)। দলীয় ৪১ রানে নাহিদা আক্তারের দ্বিতীয় শিকারে পরিণত হন ডল্টন (৫)। ৫৫ রানের মাথায় খাদিজাতুল কুবরার ওভারে রান আউটে কাটা পড়েন আয়ারল্যান্ডের অধিনায়ক ইসোবেল জয়েসি (৮)।

দলীয় ৬৬ রানের মাথায় রুমানা আহমেদের বলে লতা মণ্ডলের হাতে ক্যাচ দিয়ে আউট হন সিসেলি জয়েসি। তিনি ৩০ বলে ২চার ও ১ ছক্কায় ৩২ রান করেন। ৯০ রানের মাথায় গ্যাবি লিউইস রান আউট হন। ৯২ রানে ম্যারি ওয়ার্ল্ডনকে নিজের বলে নিজেই ক্যাচ ধরে ফেরত পাঠান সালমা খাতুন। ৯৭ রানে রায়ান লিউইসকে রান আউট করে দারুণভাবে লড়াইয়ে ফেরে বাংলাদেশ। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় শেষ ওভারে। জয়ের জন্য অপেক্ষা করতে হয় শেষ বল পর্যন্ত। শেষ বলে ১ রান নিয়ে বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতে নেয় আয়ারল্যান্ডের মেয়েরা।

এর আগে ব্যাট করেতে নেমে উদ্বোধনী জুটিতে ২১ রান সংগ্রহ করেন নিগার সুলতানা ও শারমিন আক্তার। এরপর আয়ারল্যান্ডের বোলার মেটকাফের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান শারমিন আক্তার (৯)। পরের বলেই লতা মণ্ডলকে (০) সাজঘরে ফেরান তিনি। তৃতীয় উইকেট জুটিতে নিগার ও রুমানা মিলে ৭৪ রান সংগ্রহ করেন। কিন্তু দলীয় ৯৫ রানের মাথায় সেই মেটকাফের বলেই আউট হন নিগার সুলতানা। এরপর বাকি সময়ে আর কোনো উইকেট না হারিয়েই ইনিংস শেষ করে বাংলাদেশের মেয়েরা। রুমানা আহমেদ ৩৮ ও ফারজানা হক ৬ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের স্কোয়াড : জাহানারা আলম*, সালমা খাতুন, নিগার সুলতানা, শারমিন আক্তার, লতা মণ্ডল, রুমানা আহমেদ, ফারজানা হক, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি ও খাতিজাতুল কুবরা।






মন্তব্য চালু নেই