মেইন ম্যেনু

শেহজাদ ফেরায় স্বস্তিতে পাকিস্তান

পাকিস্তান সুপার লিগে ব্যাট হাতে দারুণ ফর্মে ছিলেন আহমেদ শেহজাদ। আবু ধাবিতে অনুষ্ঠিত টি-২০ টুর্নামেন্টে ১৪৩.৫৬ স্ট্রাইক রেটে ২৯০ রান করেন তিনি। তার পরেও পাকিস্তানের এশিয়া কাপ ও বিশ্বকাপ দলে ঠাঁই পাননি শেহজাদ।

তার জায়গায় দলে নেয়া হয়েছিল টেস্ট খেলুড়ে ব্যাটসম্যান খুররম মানজুরকে। চমক জাগিয়ানা স্কোয়াড নিয়ে এশিয়া কাপে ভালো করতে পারেনি পাকিস্তান। এবার তাদের টনক নড়েছে। বিশ্বকাপের আগেই দলে পরিবর্তন আনল তারা। খুররমকে বাদ দিয়ে অভিজ্ঞ ওপেনার শেহজাদকে দলে ফিরিয়েছেন পাকিস্তানের নির্বাচকরা। আর তাতে স্বস্তি ফিরেছে পাকিস্তান শিবিরেও।

সদ্য সমাপ্ত এশিয়া কাপে খুররম মানজুর খেলেছেন ৩ ম্যাচ। নামের পাশে মাত্র ১১ রান যোগ করেছেন ২৯ বছর বয়সী এই উদ্বোধনী ব্যাটসম্যান। নির্বাচকদের আস্থার প্রতিদান দিতে তিনি শতভাগ ব্যর্থ হয়েছেন! যে কারণে টি-২০ বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন খুররম।

পাকিস্তানের প্রধান নির্বাচক হারুন রশিদ বলেন, ‘টি-২০ বিশ্বকাপে কন্ডিশনের কথা মাথায় রেখেই পুনরায় দল নির্বাচন করা হয়েছে। দলটা তারুণ্য ও অভিজ্ঞতার সংমিশ্রণে গঠন করা হয়েছে। নির্বাচকরা আশা করছেন, নির্বাচিত দল ভারতে অনুষ্ঠ্যেয় বিশ্বকাপে ভালো করবে।’






মন্তব্য চালু নেই