মেইন ম্যেনু

শ্যাম্পু করার পরেও চুলে তেলতেলে ভাব?

গরমের দিনে একটু কাজ করতে গেলেই গলদঘর্ম অবস্থা। তাছাড়া বিভিন্ন প্রয়োজনে বাইরে বের হলেও একই অবস্থা হয়। প্রতিদিন শ্যাম্পু করেও চুলে থাকে তেলতেলে ভাব। চুল যেন ঠিকভাবে পরিষ্কারই হতে চায় না। মাথায় হাত দিলে নখ ভরে আসে ময়লা। ময়লার কারণে মাথার ত্বক চুলকায়, সব সময় ভেজা থাকে আবার চুলও ঝরতে থাকে। অপরদিকে চুল দিন দিন রুক্ষ্ম হয়ে যায়। অথচ, এসব সমস্যা থেকে সহজেই রক্ষা পেতে নিতে পারেন ঘরোয়া কিছু ব্যবস্থা।

– দুটি পাতিলেবুর রস আর দুই কাপ বিশুদ্ধ পানি একসঙ্গে মিশিয়ে রেখে দিন। প্রতিবার শ্যাম্পু করার পর চুল ভালো করে মুছে মিশ্রণটি চুলের গোড়ায় লাগাতে হবে। পাঁচ মিনিট রাখার পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন চুলের গোড়ার তেলতেলে ভাব দূর হয়ে গেছে।

– আপেল সিডার ভিনেগার তৈলাক্ত চুলের জন্য খুব উপকারী। অল্প একটু পানিতে আপেল সিডার ভিনেগার মিশিয়ে তরল করে নিন। শ্যাম্পু করার পর এটা দিয়ে ভালো করে মাথা ধুয়ে নিন।

– ঠিকমতো শ্যাম্পু না করার কারণেও চুলের তৈলাক্তভাব থেকে যায়। তাই তেল দেয়ার মতো করে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত শ্যাম্পু লাগাতে হবে। পুরো চুলে দুই মিনিট ম্যাসাজ করুন। এরপর ভালোভাবে ধুয়ে ফেলুন। শ্যাম্পু করার পর চুল ঝরঝরে করতে কন্ডিশনার ব্যবহার করতে পারেন। খেয়াল রাখতে হবে যেন কন্ডিশনার মাথার ত্বকে না লাগে। মাথার ত্বকে কন্ডিশনার লাগলে খুশকি হওয়ার আশঙ্কা থাকে।






মন্তব্য চালু নেই