মেইন ম্যেনু

শ্রমিকনেতা মিশু ‘গৃহবন্দী’

গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক ও গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের আহ্বায়ক মোশরেফা মিশুকে কলাবাগানের বাসায় গৃহবন্ধী করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা নিয়ে আন্দোলনে যাতে মিশু না নামতে পারেন এ জন্য তাকে গৃহবন্দী করা হয়েছে বলে অভিযোগ গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতাদের।

তবে অভিযোগ অস্বীকার করেছেন কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। তিনি টেলিফোনে বলেন, ‘বিষয়টি আমার জানা নেই।’ এ সময় তিনি তার নাম জানাননি।

পরে এ বিষয়ে ওসির আরও বক্তব্য চাইতে তার অফিসের মোবাইলফোনে কল দেওয়া হলে তিনি রিসিভ করেননি। এমনকি থানার টিএন্ডটি নম্বরে কল দেওয়া হলেও কেউ রিসিভ করেননি।

গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সদস্য ও ছাত্র ঐক্য ফোরামের আহ্বায়ক মনিরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান অভিযোগ করেন, ‘রবিবার সকাল থেকে মোশরেফা মিশুর বাসা পুলিশ ঘিরে রাখে।’

গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতারা বলেন, রবিবার মিশুর জাতীয় প্রেস ক্লাবের সামনে চলমান সোয়ান গার্মেন্টসের শ্রমিকদের অবস্থান সমাবেশে যোগদানের কথা ছিল। সোয়ান গার্মেন্টসের শ্রমিকরা চার মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না। ভেতন-ভাতার দাবিতে তারা জাতীয় প্রেস ক্লাবের সামনে কয়েক দিন ধরে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।

মিশু সোয়ান গার্মেন্টসের শ্রমিক সমাবেশে যোগ দিতে রবিবার সকালে রওনা হলে কলাবাগান থানা পুলিশের একটি দল তাকে গেটের বাইরে বের হতে দেয়নি— এমন অভিযোগ গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতাদের।






মন্তব্য চালু নেই