মেইন ম্যেনু

শ্রমিকের দেশেই নবায়ন করা যাবে সৌদি ভিসা

এখন থেকে নিজের দেশে বসেই সৌদি আরবের ভিসার মেয়াদ বাড়াতে পারবেন বিদেশি শ্রমিকরা। নিজের দেশে অবস্থিত সৌদি দূতাবাসে আবেদনের মাধ্যমে ভিসার মেয়াদ বাড়ানোর আবেদন করতে পারবেন শ্রমিকরা। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে শনিবার আরব নিউজ এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ সরকারি ও বেসরকারি সেক্টরের সব শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা বিদেশে অবস্থিত সৌদি দূতাবাস থেকে তাদের ভিসার নবায়ন করতে পারবেন।’

স্বদেশে সাত মাসের বেশি সময় যেসব শ্রমিক অবস্থান করবেন না কেবল তারাই ভিসা নবায়নের আবেদন করতে পারবেন। আর শ্রমিকদের পরিবারের সদস্যদের বেলায় এর মেয়াদ এক বছর। এছাড়া ভিসা নবায়ন আবেদনের সঙ্গে শ্রমিক যে প্রতিষ্ঠানে কাজ করেছে সেই প্রতিষ্ঠানের চিঠি সংযুক্ত করতে হবে। এই চিঠি মন্ত্রণালয়ের সত্যায়িত হতে হবে। সেইসঙ্গে সংশ্লিষ্ট শ্রমিকের আবাসনের অনুমতিপত্র অর্থাৎ ইকামার ( এখন একে মুকিম বলা হয়) ফটোকপি সংযুক্ত করতে হবে।

মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, গৃহকর্মী হিসেবে যারা সৌদি আরবে কাজ করেছেন তারাও এভাবে ভিসা নবায়ন আবেদন করতে পারবেন। তবে তাদের আবেদনটি ‘ব্যতিক্রমি পরিস্থিতি’র আওয়তায় বিবেচনা করা হবে।






মন্তব্য চালু নেই