মেইন ম্যেনু

শ্রমিক দিবসে প্রাণ গেল ২ শ্রমিকের

রাজধানীতে পৃথক ঘটনায় আক্তার হোসেন (২৭) ও নূরী বেগম (৫০) নামের দুই শ্রমিক মারা গেছেন।

ওই দুই শ্রমিকের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মর্গে নিয়েছে পুলিশ। এ দুটি ঘটনায় থানায় মামলা হয়েছে।

স্থানীয় ও হাসপাতাল সূত্র জানায়, রোববার সকাল ১০টার দিকে রাজধানীর বাড্ডায় পায়রা স্কুলের সামনের একটি নির্মাণাধীন ভবনের দেয়ালে রং করছিলেন আক্তার হোসেন। এ সময় দড়ির তৈরি ঝুলন্ত সিঁড়ি ছিড়ে তিনি নিচে পড়ে যান। তাকে স্থানীয় একটি ক্লিনিকে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

আক্তারের সহকর্মী শাহাদত জানান, নিহতের গ্রামের বাড়ি বরিশাল। তিনি তেজগাঁওয়ে থাকতেন।

শাহাদাত বলেন, ‘এক দিন কাজ না করলে সংসার চলে না। এ কারণে সকাল থেকেই আক্তার ও আমি কাজ শুরু করি। কাজ করতে এসে এমন দিনেও তাকে জীবন দিতে হলো।’

এদিকে সকাল ১১টার দিকে কামরাঙ্গীরচর খোলামোড়া এলাকার একটি প্লাস্টিক কারখানায় কাজ করছিলেন নূরী বেগম। এ সময় তিনি মাথা ঘুরে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাকে ঢামেক হাসপাতালে আনা হয় বলে সহকর্মী শামিম জানান। নূরী বেগমের একার আয় দিয়েই তার পরিবার চলে। তাই তিনি অন্যান্য দিনের মতো শ্রমিক দিবসেও কাজে এসেছিলেন।

ঢামেক হসপাতালের জরুরি বিভাগের ডা. মুনিয়া সাংবাদিকদের জানান, এমন গরমের দিনে কাজ করতে গেলে অতিরিক্ত পানি পানের প্রয়োজন হয়। পানিশূন্যতার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন।

দুটি ঘটনায় বাড্ডা ও কামরাঙ্গিরচর থানায় দুটি মামলা হয়েছে।






মন্তব্য চালু নেই