মেইন ম্যেনু

শ্রীমঙ্গলে যথাযথ মর্যাদায় লীলাপুরুষোত্তম ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্ঠমী পালিত

বিশ্বনাথ আদিত্য (সৌরভ) : লীলাপুরুষোত্তম ভগবান শ্রীকৃষ্ণ দুষ্টের দমন এবং শিষ্টের পালনের নিমিত্তে এই দিনে ধরাদামে আর্বিভূত হয়েছেন। এই দিনে দরাধামে এসে মানব কল্যানের জন্য তিনি লীলা করেছেন। তাই এই দিনটিকে যথাযথ ভাবে পালনের লক্ষ্যে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় সার্বজনীন জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের উদ্যেগে ০৩ দিন ব্যাপী নানাবিধ কর্মসূচী পালন করা হচ্ছে।

১ম দিন ছিল সন্ধ্যা ৬.১০ ঘটিকায় গীতাপরায়ণ, সন্ধ্যা ৭.০১ ঘটিকায় কীর্তন ও সূচনা সংগীত, রাত্র ০৮-৫১ ঘটিকায় উৎসব বিগ্রহ স্থাপন এবং রাত্র ০৯-০১ ঘটিকায় আনন্দ সর্বকাজে আনন্দ চিত্তমাঝে শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান।

নানাবিধ অনুষ্ঠানের মধ্যে আজ ২৫ আগস্ট(০৮ই ভাদ্র) ২য় দিন সকাল ০৭-০১ ঘটিকায় ছিল উপজেলার প্রতিটি সনাতনী গৃহে শ্রীকৃষ্ণের শ্রীবিগ্রহ স্থাপন সকাল ০৯.০০ ঘটিকায় শ্রীকৃষ্ণের জন্মাষ্ঠমী ১৪২৩ বঙ্গাব্দের শুভ আনুষ্ঠানিক উদ্বোধন ও মঙ্গল ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা, সংকীর্তন এবং সম্প্রীতি সমাবেশ। সকাল ১১.০১ ঘটিকায় দেশ ও বিশ্বশান্তি কামনায় সমবেত প্রার্থনা, ১১-৩১ ঘটিকায় মহা প্রসাদ বিতরন এবং দুপুর ১২.০০ ঘটিকায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন শ্রী রনধীর কুমার দেব, উপজেলা চেয়ারম্যান, মোঃ শহীদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, শ্রী বিশ্বজিৎ পাল, সহকারী কমিশনার (ভূমি) সভাপতি/সম্পাদক বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখা, শ্রী সনজয় রায় রাজু, সভাপতি বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শ্রীমঙ্গল পৌর শাখা, এছাড়া বিভিন্ন মালটিমিড়িয়া এবং অলাইন সাংবাদিকবৃন্দ ও আরো অনেকে উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পরে শ্রী শ্রী জগন্নাথ দেবের আখড়া এসে শেষ হয়।

বিভিন্ন অনুষ্ঠান সূচির মধ্যে ৩য় দিন রয়েছে সকাল ০৯-৩১ ঘটিকায় ধামালী কীর্ত্তন, সকাল ১০.৩১ ঘটিকায় শ্রীকৃষ্ণের শতনাম ও আলোচনা, দুপুর ১২-০১ ঘটিকায় ধর্মদেশনা সভা ও শ্রীকৃষ্ণ” সরনিকার মোড়ক উন্মোচন।






মন্তব্য চালু নেই