মেইন ম্যেনু

শ্রীমঙ্গলে ‘সিলেটে পর্যটন’ শীর্ষক আলোচনা সভা

সৌরভ আদিত্য, শ্রীমঙ্গল প্রতনিধি:- শ্রীমঙ্গলকে পর্যটনের রাজধানী করে গড়ে তুলতে হলে আমাদের প্রধান দায়িত্ব হচ্ছে আবশ্যিকভাবে পরিচ্ছন্ন করে গড়ে তুলতে হবে। পর্যটনের এলাকাগুলোকে ট্যুরিস্ট প্রোডাক্ট হিসেবে তুলে ধরতে হবে।

রবিববার শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্টে পর্যটন বিষয় আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বেশি লাভ করতে আমরা বনায়ন ধ্বংস করে ফেলছি, জীববৈচিত্র ধ্বংস করে ফেলেছি। আজ জাফলং, লালাখাল ধ্বংসের দিকে। আমরাই এগুলোকে ধ্বংস করে ফেলছি। এসব কথা বলেন।

দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজের উদ্যোগে ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজারের পর এবার মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ‘সিলেটে পর্যটন’ শীর্ষক এক প্রাণবন্ত আলোচনা সভার আয়োজন করা হয়। রোববার (২৪ জুলাই) সকালে চায়ের রাজধানী শ্রীমঙ্গলের অভিজাত টি-হ্যাভেন রিসোর্টে অনুষ্ঠিত ‘সিলেটে পর্যটন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির আলোচনা করেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটক মন্ত্রী রাশেদ খান মেনন।

আলোচনা অনুষ্ঠান সঞ্চালনায় করেন বাংলানিউজের হেড অব নিউজ মাহমুদ মেনন ও লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলাম। সকাল ১০টায় স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে আলোচনার সূচনা করেন অনুষ্ঠানের সভাপতি বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন।

এরপর ১০টা ০৫ মিনিট থেকে গত এক সপ্তাহ ধরে সিলেটের বিভিন্ন অঞ্চল ঘুরে করা বাংলানিউজের রিপোর্টগুলো অতিথিদের সামনে উপস্থাপন করেন সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল ও অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর আসিফ আজিজ।

এসময় ভ্রমণ ও পর্যটন সংক্রান্ত প্রতিবেদন তৈরিতে অভিজ্ঞতার কথা তুলে ধরেন সিলেটের পর্যটন নিয়ে প্রতিবেদন করা করেসপন্ডেন্টরাও। এতে প্রোজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা হয় সিলেট বিভাগের চার জেলার পর্যটন নিয়ে সরেজমিনে বাংলানিউজ কর্মীদের করা বিভিন্ন প্রতিবেদন।

আলোচনা সভায় অতিথি হিসেবে অংশগ্রহণ করেন- মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ কুমার পাল, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো মাহবুবুর রহমান, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো ইদ্রিস লেদু ও পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, শ্রীমঙ্গল ইন’র চেয়ারম্যান মোছায়েদ আলী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, মৌলভীবাজর ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি একেএম মোশাররফ হোসেন, শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, সিলেট জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, ইউএসএইড-এর ক্লাইমেট রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডস (ক্রেল) প্রকল্পের কমিউনিকেশনস ম্যানেজার ওবায়দুল ফাতাহ তানভীর প্রমুখ। এছাড়া প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বন বিভাগের কর্মকর্তাসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই