মেইন ম্যেনু

শ্রীমঙ্গল থিয়েটারের সম্মেলন ও নাট্যোৎসব শুরু

সৌরভ আদিত্য, শ্রীমঙ্গল প্রতিনিধি : “শৃঙ্খল ছিন্নের দৃপ্ত শপথে এসো মানবতার কথা বলি” এই মূল মন্ত্রে বলিয়ান শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী নাট্যসংগঠন শ্রীমঙ্গল থিয়েটারের সম্মেলন ও নাট্যোৎসব শুরু হয়েছে আজ বৃহস্পতিবার। এবারের সম্মেলন ও নাট্যোৎসবের মূল প্রতিপাদ্য ” সতত দ্রোহে বিদ্রোহে নাটক” । তিনদিন ব্যাপী এই অনুষ্ঠানমালা চলবে স্থানীয় মহসিন অডিটোরিয়ামে । প্রতিদিন সন্ধ্যা ০৬:৩০ মিনিটে মঞ্চস্থ হবে নাটক।

অনুষ্ঠানসূচীর মধ্যে রয়েছেঃ

আজ ১২ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১০ টায়- বর্ণাঢ্য শোভাযাত্রা, সকাল ১১ টায়- জাতীয় ও দলিয় পতাকা উত্তোলন, ১২ টায়- আলোচনা সভা, সন্ধ্যা ০৬:৩০ মিনিটে- নাটক- অন্ধকারে মিথেন, পরিবেশনায়- আগন্তুক, ঢাকা । উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে উদ্বোধন করেন উদ্ধোধক ও প্রধান অতিথি সাবেক চিফ হুইপ, আলহাজ্ব উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও শ্রীমঙ্গল থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি মহসিন মিয়া মধু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য অনিরুদ্ধ ধর শান্তনু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল আক্তারুজ্জামান, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রশিক্ষণ সম্পাদক ফয়েজ জহির, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সিলেট বিভাগের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম, নাট্য নির্দেশক ও অভিনেতা পান্থ শাহরিয়ার, নাট্য নির্দেশক ও অভিনেত্রী ত্রপা মজুমদার । সভাপতিত্ব করবেন শ্রীমঙ্গল থিয়েটারের আহবায়ক আবু সুলতান মোঃ ইদ্রিস ( লেদু ) ।

আগামী ১৩ জানুয়ারি শুক্রবার দুপুর ২ টায়- আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা ০৬:৩০ মিনিটে- নাটক- চোর, পরিবেশনায়- শ্রীমঙ্গল থিয়েটার, শ্রীমঙ্গল । প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্য নির্দেশক ও অভিনেতা সালাউদ্দিন লাভলু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অভিনেতা আহসান হাবীব নাসিম এবং সভাপতিত্ব করবেন শ্রীমঙ্গল থিয়েটারের আহবায়ক আবু সুলতান মোঃ ইদ্রিস ( লেদু)।
১৪ জানুয়ারি শনিবার দুপুর ২ টায়- কাউন্সিল অধিবেশন, বিকাল ৩ টায় আলোচনাসভা ও নবগঠিত কমিটির অভিষেক, সন্ধ্যা ০৬:৩০ মিনিটে- নাটক- রাঢ়াঙ, পরিবেশনায়- আরণ্যক, ঢাকা । সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রণধীর কুমার দেব । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দ্বারিকাপাল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক সভাপতি ও নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য ও নাট্য ব্যক্তিত্ব ঝুনা চৌধুরী, নাট্যকার ও নাট্য নির্দেশক অনন্ত হীরা, অভিনেত্রী তমালিকা কর্মকার, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের কার্যকরী সদস্য দেলোয়ার হামিদ দিনু ও হাবিবুর রহমান শহিদ, প্রবাসী নাট্যকর্মী মিষ্টু রায় । সভাপতিত্ব করবেন শ্রীমঙ্গল থিয়েটারের আহবায়ক আবু সুলতান মোঃ ইদ্রিস ( লেদু ) ।






মন্তব্য চালু নেই