মেইন ম্যেনু

‘শ্রীলংকায় যাবে বাংলাদেশের ধান’

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, কৃষকরা ভাল ধান উৎপাদন করেন বলেই আমরা বাংলাদেশ থেকে শ্রীলংকায় ধান রপ্তানী করার সুযোগ পেয়েছি, যা অন্য কেউ পায়নি। আর সে জন্যই শেখ হাসিনার সরকার ৯ শ ২০ টাকা মন দরে কৃষকের ধানের দাম দিতে পারেন।

তিনি আজ ২৫ জুন শনিবার শেরপুরের নকলা উপজেলার গনপদ্দি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গরীব-দুঃস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ভিজিএফ’র চাল ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন উপহার সামগ্রী বিতরনকালে এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকারে থাকলে দেশে সাধারণ মানুষের উপকার হয়। বিনা পয়সায় বই পায়, উপবৃত্তির টাকা পায়। দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি হয় বলেই গরীব-অসহায়দের ২০ কেজি করে চাল দিচ্ছেন।

এ দিন তিনি নকলা উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী ও তার নিজ তহবিল থেকে ৫৫২ টি থ্রী পিচ ও শাড়ী, ১০ হাজার ৮ শ’ জন গরীব-দুঃস্থদের মাঝে ২০ কেজি করে ভিজিএফ’র চাল, এ ছাড়াও ৮ শ পিচ শাড়ী, ৮শ পিচ ট্রাউজার ও টি শার্ট এবং ৮শ পিচ শার্ট বিতরণ করেন।

এ সময় কৃষিমন্ত্রীর সাথে শেরপুরের জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম উপজেলা চেয়ারম্যান মাহাবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহসহ স্থানীয় আওয়ামী লীগের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই