মেইন ম্যেনু

শ্রীলংকা-ওয়েস্ট ইন্ডিজ ১ম টেস্ট: শক্ত অবস্থানে শ্রীলংকা

গলে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুন সূচনা করেছে স্বাগতিক শ্রীলংকা। নতুন দুই ওপেনারের পরীক্ষাটাও হয়েছে বেশ। ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিরে প্রথম দিনেই ক্যারিবীয়দের সামনে বেশ শক্ত অবস্থান তৈরী করেছে স্বাগতিকরা। ওপেনার দিমুথ করুণারত্নের অসাধারণ সেঞ্চুরিতে প্রথম দিন শেষে লংকানদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২৫০ রান।

সাঙ্গাকারার বিদায়ী টেস্ট সিরিজটি ভারতের কাছে হেরে যাওয়ার কারণে বেশ চাপের মুখেই রয়েছে শ্রীলংকা। তারওপর সাঙ্গাকারা উত্তরযুগের সূচনাটা লংকানদের কেমন হয়, সেটাও দেখার বিষয় ছিল সবার কাছে। অ্যাঞ্জেলো ম্যাথিউজের নেতৃত্বে সূচনাটা সম্ভবত ভালোই হলো শ্রীলংকার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই সতর্ক স্বাগতিকরা। যদিও সতর্কতার প্রমান দিতে গিয়ে দ্রুত উইকেট হারিয়েছেন কুশল সিলভা। ১৭ রানে আউট হন তিনি। তবে তার আগে ৫৬ রানের জুটি গড়ে যান করুণারত্নের সঙ্গে।

ওয়ানডাউনে নামা লাহিরু থিরিমান্নেও বেশিক্ষণ টিকতে পারলেন না। করুণারত্নের সঙ্গে মাত্র ৪৫ রানের জুটি গড়ে আউট হন তিনি। আর নিজের নামের পাশে যোগ করেছেন মাত্র ১২ রান। দলীয় ১০১ রানে পড়ে দ্ব্তিীয় উইকেট। কেমার রোচ আর দেবেন্দ্র বিশু ভাগাভাগি করেন এই দুটি উইকেট। ক্যারিবীয়দের আনন্দ ওখানেই শেষ।

এরপর ব্যাট করতে নামেন দিনেশ চান্ডিমাল। দিমুথ করুণারত্নের সঙ্গে ১৪৯ রানের অপরাজিত জুটি গড়ে তুলে শ্রীলংকাকে বড় সংগ্রহের পথ দেখাচ্ছেন এ দু’জন। ২০৭ বল খেলে ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি তুলে নেন করুণারত্নে। দিন শেষে ২৮৮ বল খেলে তিনি অপরাজিত রয়েছেন ১৩৫ রান করে। চান্ডিমাল রয়েছেন ১৪৬ বলে ৭২ রানে অপরাজিত।






মন্তব্য চালু নেই