মেইন ম্যেনু

শ্রীলঙ্কার সিরিজ জয়

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারিয়েছে শ্রীলঙ্কা। ডাক-ওয়ার্থ লুইস পদ্ধতিতে ৮ উইকেটের জয় পেয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের সিরিজটি ২-০ ব্যবধানে জিতে নিয়েছে শ্রীলঙ্কা।

দলের জয়ে বড় অবদান রাখা কুশাল পেরেরা অবশ্য আক্ষেপে পুড়েছেন, মাত্র ১ রানের জন্য ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি মিস করেছেন এই ওপেনার।তিনি শ্রীলঙ্কার চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন ৯৯ রান করে!

বুধবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃষ্টির কারণে ৩৮ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৩৭.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবীয়দের পক্ষে সর্বোচ্চ ৮৩ রান করেন জনসন চার্লস। তার ৭০ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ৪টি ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ রান আসে মারলন স্যামুয়েলসের ব্যাট থেকে। ৪টি চার ও দুটি ছক্কায় ৬১ বলের ইনিংসটি সাজান এই ডানহাতি।

বাকি ব্যাটসম্যানদের মধ্যে ড্যারেন ব্রাভো (২১) ও কার্লোস ব্রাফেট (১৭) ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। শেষ চার ব্যাটসম্যানই রান আউটে কাটা পড়েন। তাও মাত্র ৫ বলের মধ্যে!

৩৮ ওভারে শ্রীলঙ্কার লক্ষ্য দাঁড়ায় ২২৫ রান। এই লক্ষ্যে খেলতে নেমে ৪০ রানে তিলকারত্নে দিলশান ব্যক্তিগত ১৭ রান করে সুনীল নারিনের বলে বোল্ড হন।

এরপর দ্বিতীয় উইকেটে কুশাল পেরেরা ও লাহিরু থিরিমান্নের ১৫৬ রানের জুটিতে সহজেই ম্যাচ নিজেদের করে নেয় শ্রীলঙ্কা। কিন্তু ব্যক্তিগত ৯৯ রানে রবি রামপালের শর্ট বলে ফাইন লেগে ব্রাফেটকে ক্যাচ দিয়ে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি থেকে বঞ্চিত হন পেরেরা। তার ৯২ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ৪টি ছক্কার মার।

পেরেরা বিদায় নিলেও দিনেশ চান্দিমালের সঙ্গে ২৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৯ বল আগেই দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন থিরিমান্নে। ৯৫ বলে ৫টি চার ও এক ছক্কায় ৮১ রানে অপরাজিত থাকেন তিনি। চান্দিমাল অপরাজিত ছিলেন ১৫ রানে।






মন্তব্য চালু নেই