মেইন ম্যেনু

শ্রীলঙ্কায় পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ

চলতি বছরে কিছু পূর্ণাঙ্গ সিরিজ খেললেও আগামী বছরের ফেব্রুয়ারি থেকে জুলাই পর্যন্ত বাংলাদেশের সূচিতে কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। আর এ সময় শ্রীলঙ্কার ক্রিকেট সূচিতেও কোনো আন্তর্জাতিক ম্যাচ না থাকায় বিসিবি লঙ্কান ক্রিকেট বোর্ডকে একটি পূর্ণাঙ্গ সিরিজ আয়োজন করার প্রস্তাব দিয়েছে।

আর বাংলাদেশের এই প্রস্তাবে ইতোমধ্যেই রাজিও হয়েছে শ্রীলঙ্কা। আগামী বছরের শুরুর দিকে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানও গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন।

আকরাম খান বলেন, এই সফরে বাংলাদেশ দুই টেস্ট, তিন ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এছাড়াও ভারত সফর নিয়ে তিনি জানান আগামী কয়েকদিনের মধ্যে ভারত সফরের সূচি চূড়ান্ত হবে।

এশিয়া কাপ এবং টি টোয়েন্টি বিশ্বকাপের পর আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী বাংলাদেশের সামনে দীর্ঘদিন কোনো আন্তর্জাতিক ম্যাচ ছিল না। তাই ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাতে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই লক্ষ্যেই আগামী আগস্ট মাসে বিসিবির পক্ষ থেকে ভারতের মাটিতে একটি টেস্ট খেলার প্রস্তাব দেয়া হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। এই প্রস্তাবে বিসিসিআই রাজি হওয়ায় চলতি বছরের আগস্টে ভারত সফরে যাওয়ার কথা বাংলাদেশের। যদিও এখনও দিনক্ষণ চূড়ান্ত হয়নি।

উল্লেখ্য ভারত সফরের পর বাংলাদেশের সামনে রয়েছে আরও দুটি সিরিজ। আগামী অক্টোবর-নভেম্বর মাসে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এরপর ডিসেম্বর-জানুয়ারিতে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে মাশরাফি বাহিনী।






মন্তব্য চালু নেই