মেইন ম্যেনু

ষষ্ঠ উইকেটে স্টোকস-বেয়ারস্টো জুটির বিশ্ব রেকর্ড

গত বছরের প্রথম টেস্টে শ্রীলংকার বিপক্ষে ওয়েলিংটন টেস্টে ষষ্ঠ উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলেন কেন উইলিয়ামসন এবং বিজে ওয়াটলিং। নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৫৯ রানে প্রথম পাঁচ উইকেট হারানোর পর ষষ্ঠ উইকেটে উইলিয়ামসন আর ওয়াটলিং ৩৬৫ রানের বিশাল জুটি গড়েছিলেন।

এক বছরেরও কম সময় ব্যবধানে সেই রেকর্ড ভেঙ্গে দিলেন ইংল্যান্ডের বেন স্টোকস আর জনি বেয়ারস্টো। কেপ টাউনে সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে স্টোকস-বেয়ারস্টো জুটি ষষ্ঠ উইকেটে তুলেছেন ৩৯৯ রান।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে জো রুট যখন আউট হন, ইংল্যান্ডের রান তখন ২২৩। সেখান থেকে স্টোকস আর বেয়ারস্টোর ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ৫৭.৪ ওভারে ৩৯৯ রান যোগ হয় ইংল্যান্ডের স্কোরকার্ডে। টেস্টের যে কোন দিনের প্রথম সেশনে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েছেন স্টোক, ১৬৩ বলে ডাবল সেঞ্চুরি করে গড়েছেন দ্বিতীয় দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন তিনি।

দ্বিতীয় দিনে লাঞ্চ ব্রেকের পর টেস্টে নিজের প্রথম শতকের দেখা পান বেয়ারস্টো। জুটির রান যখন ৩৬৩, তখন ক্যাগিসো রাবাদাকে চার মেরে ষষ্ঠ উইকেট জুটির নতুন রেকর্ড গড়েন বেয়ারস্টো। পরের দুই বলে মারেন আরও একটি ছক্কা এবং চার। ১৬১ বলে সেঞ্চুরি ছুঁয়ে পরের ৫০ রান করতে তিনি নিয়েছেন মাত্র ৩০ বল।

বেয়ারস্টোর রান ১৫০ ছোঁয়ার সাথেই নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ২৫৮ রান করে রান আউট হন বেন স্টোকস।






মন্তব্য চালু নেই