মেইন ম্যেনু

‘সংখ্যালঘু বলে নয়, এটি ষড়যন্ত্রের অংশ’

পঞ্চগড়ের দেবিগঞ্জে পুরোহিতকে হত্যার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হিন্দু বা সংখ্যালঘু বলে কোন কথা নয়, এটি ষড়যন্ত্রের অংশ। এ ঘটনা পূর্বপরিকল্পিত। খুব শিগগিরই প্রকৃত খুনীদের খুঁজে বের করা হবে।

সোমবার অমর একুশে গ্রন্থমেলার নজরুল মঞ্চে ওমর ফারুকের লেখা ‘ছোট সাহেবের ফাঁসি’ উপন্যাসের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হবিগঞ্জের চার শিশু হত্যার মূল আসামীদের গ্রেফতার করা হয়েছে। উপযুক্ত তদন্ত সাপেক্ষে এ ঘটনার সঙ্গে আরো কেউ জড়িত থাকলে তাদেরও খুব শিগগিরই আটক করা হবে। এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

মেলার নিরাপত্তার বিষয়ে মন্ত্রী বলেন, অমর একুশে গ্রন্থমেলা বাঙালির প্রাণের মেলা। এ মেলাকে কেন্দ্র করে যেন কোন প্রকার বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। যেকোন পরিস্থিতি এড়াতে বিভিন্ন স্তরের বাহিনী কাজ করছে বলেও জানান তিনি। তিনি মেলার সুশৃঙ্খল পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।

তিনি বলেন, উপন্যাসের কিছু অংশ আমি পড়েছি। কারাগারের জীবন নিয়ে বিভিন্ন বিষয় অনেক সুন্দরভাবে এতে তুলে ধরা হয়েছে। পাঠকরা বইটির মাধ্যমে কারাগারের বিভিন্ন বিষয় জানতে পারবেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মুস্তফা মামুন, কাজী ফিরোজ রশীদ প্রমুখ।






মন্তব্য চালু নেই