মেইন ম্যেনু

সংঘর্ষের কারণে ট্রাম্পের সমাবেশ বাতিল

সমর্থকদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পর যুক্তরাষ্ট্রের শিকাগোতে রিপাবলিকান দলের আলোচিত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের একটি সমাবেশ বাতিল করা হয়েছে। নিরাপত্তার কারণে শুক্রবার ট্রাম্প নিজেই সমাবেশটি বাতিল ঘোষণা করেন।

ইলিনয়ে আর মাত্র চার দিন পর প্রেসিডেন্ট পদে প্রার্থী বাছাইয়ে রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশীদের প্রাথমিক নির্বাচন অনুষ্ঠান হওয়ার কথা। একে সামনে রেখে শুক্রবার শিকাগোর ইউনিভার্সিটি অব ইলিনয়ে ট্রাম্পের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সমাবেশস্থলে ট্রাম্প আসার আগেই তার সমর্থক ও বিরোধীরা সমবেত হতে শুরু করে। একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিক্ষোভকারীদের কেউ কেউ ট্রাম্পের পক্ষে এবং অন্যরা ডেমোক্র্যাট দলীয় প্রার্থী বার্নি স্যান্ডার্সের পক্ষে স্লোগান দিতে থাকেন। পরে পুলিশ জোর করে বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। হেলিকপ্টার থেকে পাওয়া ফুটেজে সমাবেশে আসা বিপুলসংখ্যক লোককে সরিয়ে দেওয়ার চেষ্টা করতে দেখা গেছে পুলিশকে। পরে পুলিশের সঙ্গে ট্রাম্পের বৈঠকের পর সমাবেশটি বাতিলের সিদ্ধান্ত হয়।

শিকাগো পুলিশের মুখপাত্র অ্যান্থনি গুগলিলমি জানিয়েছেন, সংঘর্ষে কোনো আহত কিংবা আটকের ঘটনা ঘটেনি। তবে সমাবেশ বাতিলের সিদ্ধান্তটি পুলিশ নেয়নি বলে জানিয়েছেন তিনি।






মন্তব্য চালু নেই