মেইন ম্যেনু

সংবাদ সম্মেলন ডেকেছে মুজাহিদের পরিবার

একাত্তরে মুক্তিযুদ্ধ চলাকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের পরিবার আগামীকাল দুপুরে সুপ্রিমকোর্ট বার অডিটোরিয়ামে সংবাদ সম্মেলন করবে। মুজাহিদের ছেলে আলী আহমেদ মাবরুর বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

পরে বিষয়টি সম্পর্কে নিশ্চিত হতে মাবরুরের কাছে জানতে চাওয়া হলে তিনি বিশেষ কোনো তথ্য দিতে রাজি হননি। সংবাদ সম্মেলনে কে কে থাকবেন জানতে চাওয়া হলে তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে আমার সংবাদ সম্মেলনটি আয়োজন করবো। কী বিষয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখন কিছু বলতে চাচ্ছি না। কালকে ১২টায় আপনাদের সঙ্গে দেখা হবে।

সর্বশেষ খবর অনুযায়ী, নিজের অপরাধের জন্য মুজাহিদ রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন কি না তা তার কাছে জানতে চেয়েছে কারা কর্তৃপক্ষ। এর জবাবে মুজাহিদের পক্ষ থেকে সরাসরি হ্যাঁ বা না কোনো জবাব এখনো আসেনি। তিনি আইনজীবীর সঙ্গে দেখা করতে চাইলেও সিনিয়র জেলসুপার তাকে জানিয়ে দিয়েছেন কারাবিধি অনুযায়ী এখন আর আইনজীবীদের সঙ্গে তার দেখা করার কোনো সুযোগ নেই।

মৃত্যুদণ্ড থেকে বাঁচতে মানবতাবিরোধী অপরাধী মুজাহিদের সামনে এখন রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়া ছাড়া নেয়ার মতো আর কোনো পদক্ষেপ নেই।

মুজাহিদের মতোই বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীকেও প্রাণভিক্ষার বিষয়ে জানতে চাওয়া হয়েছে। উত্তর জানাতে তিনিও সময় নিচ্ছেন।

তারা যদি রাষ্ট্রপতির কাছে ক্ষমা চান এবং চাওয়ার পর যদি ক্ষমা না পান তবে আইন অনুযায়ী সরকারের সিদ্ধান্ত অনুসারে যেকোনো সময় দুই যুদ্ধাপরাধীর ফাঁসির রায় কার্যকর করতে পারবে কারা কর্তৃপক্ষ।

বুধবার সাকা ও মুজাহিদের রিভিউ আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। ওই রায়ের মধ্যে দিয়ে তাদের আইনি লড়াই শেষ হয়।






মন্তব্য চালু নেই