মেইন ম্যেনু

সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচন কাল

সারা দেশে ৩৭৭ উপজেলায় প্রায় দেড় হাজার সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার। সকাল ৮ থেকে বিকাল ২টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

রোববার নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

আসাদুজ্জামান জানান, ইতোমধ্যে নির্বাচনী মালামাল প্রতিটি জেলায় পৌঁছে গেছে। তাছাড়া নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্বাচন সুষ্ঠু করার লক্ষে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখন শুধু ভোট গ্রহণের অপেক্ষা।

তিনি জানান, নির্বাচন কমিশন থেকেও এ নির্বাচন মনিটরিং করা হবে। এ জন্য একটি মনিটরিং টিম গঠন করা হয়েছে। কোথাও কোন সমস্যা দেখা দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে ইসি।

এদিকে শুক্রবার রাত থেকে প্রচার কাজ শেষ হওয়ার পর এখন হিসাব মেলাচ্ছেন ভোটের লড়াইয়ে থাকা প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। নির্বাচনী বিধি অনুযায়ী ভোটগ্রহণের ৩২ ঘন্টা আগেই বন্ধ হয়ে গেছে সব ধরণের প্রচার।

গত ১৩ মে ৪৭৮ উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য পদে তফসিল ঘোষণা করে ইসি। সীমানা ক্রটির কারণে সাত উপজেলায় নির্বাচন স্থগিত হয়। এছাড়া ৩৫২ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ফলে ৯৩ উপজেলায় ভোটগ্রহণের প্রয়োজন হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাকি ৩৭৭ উপজেলায় আগামীকাল ভোট গ্রহণ করা হবে। ১ হাজার ২৪৫ টি আসনে মোট প্রার্থী ২ হাজার ৫৩৬ জন। মোট ভোটার সংখ্যা ১১ হাজার ১৬৮।






মন্তব্য চালু নেই