মেইন ম্যেনু

সওজ’র ৭০৫৯ কর্মচারীকে নিয়মিত না করায় নোয়াখালীতে প্রতিবাদ সভা

সড়ক ও জনপদ অধিদপ্তরের ৭০৫৯ জন ওয়ার্কচার্জ কর্মচারীকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নিয়মিত করার আদেশ প্রদান করার পরও নিয়মিত সংস্থাপনে আনয়ন না করায় নোয়াখালীতে প্রতিবাদ সমাবেশ অনিুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় চার দফা দাবিতে বাংলাদেশ সওজ শ্রমিক কর্মচারী ইউনিয়ন জেলা সংসদের (নোয়াখালী-ফেনী-লক্ষ্মীপুর) উদ্যোগে নোয়াখালী সড়ক ভবন চত্বরে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়ন নোয়াখালী সংসদের সভাপতি মঞ্জুরুল করিম মন্টু’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সূবর্ণচর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম সেলিম।

জেলা সংসদের সাধারণ সম্পাদক মো. নবী’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি গোলাম কিবরিয়া দুলাল, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন খন্দকার, জেলার আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাওলা জিয়াউল হক লিটন, শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, সাধারণ সম্পাদক সহিদ উল্লা খান সোহেল।

আরো বক্তব্য রাখেন ফেনী সংসদের সভাপতি মশিউর রহমান, লক্ষ্মীপুর সংসদরে সভাপতি মনোয়ারুজ্জামান প্রমুখ। দাবি সমূহ হলো, এক. দীর্ঘ ৩০-৩৫ বছর সরকারের উন্নয়নমূলক কাজ করার পরও আমাদেরকে নিয়মিত করা হচ্ছে না। দুই. প্রধানমন্ত্রী কার্যালয় থেকে ১ আগস্ট ২০১২, স্মারক নং- ০৩৭২০৪৪০৪০০০০১-২০১২/১৫২ আদেশ দেওয়ার পরও অদ্যাবধি নিয়মিত সংস্থাপনে আনয়ন করা হচ্ছে না। তিন. যোগাযোগ মন্ত্রণালয়, সড়ক বিভাগ, প্রশাসন শাখার স্মারক নং-৩৫০০০০০০০০,৮৩১০০৪ নং-৮৪৬ তারিখ-১০/০৭/২০১৪ইং নিয়মিত করার পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য নিদের্শ প্রদান করার পরও নিয়মিত সংস্থাপনে আনয়ন করা হচ্ছে না।

চার. প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্মারক নং-০০০৭২.০৪৬০৪.০০০০১.২০১৩ তারিখ-২৩/০৭/২০১৪ইং এর মাধ্যমে কার্যভিত্তিক কর্মচারীদেরকে নিয়মিত সংস্থাপনে আনয়ন করার জন্য আদেশ জারী করেন। কিন্তু অদ্যাবধি পর্যন্ত তা কার্যকর করা হয় নাই।

এর ফলে বহু কর্মচারী অকালে মৃত্যুবরণ করেন এবং অনেক কর্মচারী চাকুরীর বয়সসীমা অতিক্রম করায় খালি হাতে চাকুরী হতে বিদায নিয়ে অতিকষ্টে মানবেতর জীবন-যাপন করছেন। প্রতিবাদ সমাবেশে অতি দ্রুত প্রধানমন্ত্রীর নির্দেশ অনুয়াযী সড়ক ও জনপদ বিভাগের ওয়ার্কচার্জ কর্মাচারীদের নিয়মিত সংস্থাপনে আনয়নে জোর দাবী জানানো হয়।






মন্তব্য চালু নেই