মেইন ম্যেনু

সখীপুরে জমি নিয়ে বিরোধে কৃষক ফজল হক নিহত

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় কৃষক ফজল হক নিহত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার বাঘবেড় গ্রামে এ ঘটনা ঘটেছে। এতে নিহতের ছোট ভাই শামছুল হক বাদি হয়ে তিনজনকে আসামি করে সখীপুর থানায় মামলা দায়ের করেছে।
সখীপুর থানা পুলিশ ও নিহতের পরিবার জানায়, উপজেলার বাঘবেড় গ্রামের ফজল হকের ভোগ দখলীয় জমিতে প্রতিবেশী ঠান্ডু মিয়া (৬০), ইয়ার মাহমুদ (৪৫) ও রহম উদ্দিন (৪০) ওই জমিটি নিজেদের দাবি করে বেশ কয়েকদিন ধরে জোরপূর্বক ভেকু দিয়ে মাটি ভরাট করছিল। মঙ্গলবার বিকেলে কৃষক ফজল হক ও তার পরিবারের সদস্যরা জমিতে মাটি ভরাটে বাঁধা দিলে প্রতিপক্ষের হামলায় ফজল হক মারাত্মক আহত হয়। পরে তাকে দ্রুত সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন। নিহতের ছোট ভাই শামছুল হক টিনিউজকে জানান, ওই জমিটি আমাদের নামে সেটেলমেন্ট রেকর্ডভুক্ত। প্রতিপক্ষরা জোরপূর্বক দখল নিতে আমার ভাইয়ের ওপর হামলা করেছে। এদিকে, এ ঘটনার পরপরই হামলাকারীরা এলাকা ছেড়ে পালিয়ে গেছে।
এ বিষয়ে সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ টিনিউজকে বলেন, হত্যা মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।






মন্তব্য চালু নেই