মেইন ম্যেনু

সঙ্কট নিরসনে গোলটেবিল বৈঠকে বসুন

বর্তমান সঙ্কট নিরসনে দেশের সব রাজনৈতিক দলের নেতাদের নিয়ে গোলটেবিল বৈঠকে বসার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

জাতীয় সঙ্কট নিরসনে নির্বাচন অপরিহার্য উল্লেখ করে আব্দুল্লাহ আল নোমান বলেন, ‘দেশে বর্তমান সঙ্কট নিরসনে নিরপেক্ষ নির্বাচন অপরিহার্য। আর এ জন্য দেশের সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে গোলটেবিল বৈঠকের আয়োজন করতে হবে। সরকারকেই এর উদ্যোগ গ্রহণ করতে হবে। এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য আলোচনা টেবিলে সরকারকেই প্রস্তাব ও পরিকল্পনা দিতে হবে। আর এরপর কীভাবে নির্বাচন হতে পারে তা সরকারের পরিকল্পনা অনুযায়ী সবাই মিলে সিদ্ধান্ত নিতে হবে।’

ক্ষমতাসীনরা গুমের রাজনীতি বন্ধ না করলে দেশের বর্তমান রাজনৈতিক সঙ্কটের সমাধান হবে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘বাংলাদেশে বিদেশি সংস্কৃতি অনুপ্রবেশ করার ফলে দেশের সংস্কৃতি হারিয়ে গেছে।’ তিনি দেশীয় সংস্কৃতি ফিরে আনতে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলার জন্য সংস্কৃতি কর্মীদের প্রতি আহ্বান জানান নোমান।

এসময় জিসাসের তিন সাংবাদিকসহ মোট ৩৯ জন সংস্কৃতিক কর্মীদের জিয়া স্বর্ণপদক প্রদান করা হয়। আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবুল হাশেম রানার সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।






মন্তব্য চালু নেই