মেইন ম্যেনু

সঙ্গীর মন জয় করে নেয়ার খুব সহজ ৪ কৌশল

সঙ্গী কোন কথায় খুশি হন এবং কোন কথায় কষ্ট পান তা অনেকেই বুঝতে পারে না। আর এই বুঝতে না পারার কারণেই সম্পর্কে অনেক সমস্যার সৃষ্টি হয়। তাই সঙ্গী কি বললে খুশি হন এবং সঙ্গীর মন কীভাবে জয় করে নেয়া যায় তার কৌশল জানা থাকলে অনেক কিছুই সহজ হয়ে যায়। আজকে শিখে নিন এমনই দারুণ কিছু কৌশল যা সঙ্গীর মন জয় করে নেবে খুব সহজেই।

১) সঙ্গীর কথায় মনোযোগ দিন

সঙ্গী খুবই খুশি হন যখন আপনি তার কথা খুব মনোযোগ দিয়ে শোনেন এবং তার কথা গুরুত্ব দিয়ে বোঝার চেষ্টা করেন। কারণ এতে তিনি ভাবেন তিনি আপনার কাছে অনেক গুরুত্বপূর্ণ। আর একারণে তিনি নিজেও আপনাকে গুরুত্ব দেন।

২) সঙ্গীর পছন্দ অপছন্দের গুরুত্ব দেয়া

আপনার সঙ্গী আপনার মধ্যে যে জিনিসগুলো পছন্দ করেন সেই কাজগুলো যদি আপনি গুরুত্ব সহকারে দেখেন এবং তিনি যা চান সেদিকে গুরুত্ব দেন তাহলে সঙ্গীর মন জয় করে নেয়া অনেক সহজ হয়ে যাবে। যদি আপনি তার পছন্দটা নাও করতে পারেন কিন্তু আপনি যদি প্রকাশ করেন আপনি দুঃখিত সে কারণে তাহলেও আপনার এই মধুর ব্যবহার সঙ্গীর মন জয় করে নেবে।

৩) প্রশংসা

নারী ও পুরুষ উভয়েই নিজের প্রশংসা শুনতে অনেক বেশি পছন্দ করেন। তাই সঙ্গীর মন জয় করার আরেকটি ভালো উপায় হচ্ছে প্রশংসা করা। সঙ্গীর প্রশংসা করুন, তার সকল কাজেরই প্রশংসা করুন। যদি সঙ্গী কোনো খারাপ কাজ করেন তাহলে সরাসরি তাকে কষ্ট না দিয়ে তার ভালো কাজের প্রশংসা করে খারাপ কাজটি ভুল করে করে ফেলেছেন এমন একটি অনুভূতি দিন। এতে তিনি নিজেই নিজের ভুল শুধরে নেবেন এবং আপনিও তার মন জয় করে নিতে পারবেন।

৪) সঙ্গীর মতামত জানার চেষ্টা করুন

সম্পর্কে থাকলে যে কোনো সিদ্ধান্ত দুজনের মতামতেই হয়ে থাকে। আর এই বিষয়টিতে সঙ্গীর ভরসা আশা অনেকাংশে নির্ভরশীল। যদি সঙ্গীর মতামত জানতে চান তাহলে সঙ্গী বেশ খুশি হন, কারণ আপনি তাকে গুরুত্ব দিচ্ছেন তার কাছে সেটাই অনেক বড় ব্যাপার। হয়তো তিনি আপনার সিদ্ধান্তই মেনে নেবেন কিন্তু আপনার সামান্য জিজ্ঞেস করাটাই তার মন জয় করে নেবেন।

তথ্যসূত্র-

Ten ways to be more attractive to your husband, futurescopes.com

Simple ways to impress a woman, askmen.com



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই