মেইন ম্যেনু

সঙ্গী দূরে থাকলে কী করবেন, জেনে নিন ১০টি পরামর্শ?

সব সময় তো আর ভালবাসার মানুষটি কাছে থাকেন না। কর্মসূত্রে অনেককেই অন্য শহরে বা অন্য দেশে থাকতে হয়। এই সব ক্ষেত্রে সম্পর্ক মসৃণ রাখতে বিশেষ যত্নের প্রয়োজন। ভালবাসার মানুষ যত দূরেই থাকুক না কেন, সম্পর্কের দিক থেকে যেন দূরে না চলে যায়। চোখের আড়াল মানেই যে মনের আড়াল নয়, এটা প্রতি মুহূর্তে বোঝাতে হয়। নাহলে সম্পর্কে শীতলতা আসতে পারে।

যাদের সঙ্গী বা সঙ্গিনী দূরে থাকেন, তারা কীভাবে কাছে না থেকেও সম্পর্ক অটুট রাখবেন, তার জন্য রইল ১০টি টিপস—

১) স্মার্টফোন না থাকলে চটপট কিনে ফেলুন। কারণ হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার, হ্যাংআউট, ভাইবার এবং স্কাইপি ছাড়া আপনার এক মুহূর্ত চলবে না। এই সবগুলো অ্যাপ ডাউনলোড করে ফেলুন।

২) যারা বাড়িতে থাকেন বা বাড়ি থেকে কাজ করেন তারা বাড়ির ডেস্কটপে বা ল্যাপটপে সারাদিন অনলাইন থাকুন। চেষ্টা করুন দিনে তিনবার স্কাইপিতে ভিডিও চ্যাট করতে। সম্ভব না হলে দিনে অন্তত একবার অবশ্যই চ্যাট করবেন।

৩) যখনই স্কাইপিতে আসবেন, সেজেগুজে ফিটফাট থাকবেন। শোকে মূহ্যমান হয়ে থাকলে তা সম্পর্কে নেগেটিভ ধারণা জন্মাতে পারে। সব সময় সঙ্গীর কাছে আকর্ষণীয় থাকুন।

৪) পার্টনারের কাজের সময়ে তাকে যখন-তখন ফোন করবেন না। খুব মিস করলে টেক্সট করুন বা হোয়াটসঅ্যাপ করুন। তিনি বিদেশে কোন পরিস্থিতিতে আছেন তা তো আর আপনি জানেন না। অতিরিক্ত পজেসিভ হবেন না। হলেই বরং বিপদ।

৫) সঙ্গী বা সঙ্গিনীর উপর বিশ্বাস রাখুন। বিশ্বাস না থাকলে কোনো সম্পর্ক টিকতে পারে না। তিনি যদি বিশ্বাস ভাঙার মতো কোনো কাজ করেন তবে এক সময়ে জানতে ঠিকই পারবেন। অকারণ এই নিয়ে ভাবলে এবং সন্দেহ করলেই বরং তিনি দূরে সরে যাবেন এবং আপনার আশঙ্কাই সত্যি হয়ে উঠবে।

৬) দূরে থাকলেও স্বামী-স্ত্রীর জীবনের আনন্দ অটুট রাখার চেষ্টা করুণ। ফোন বা স্কাইপির মাধ্যমে বহু দম্পতিই দূরে থেকেও পরস্পরের কাছাকাছি থাকতে পারেন। তবে সঙ্গী বা সঙ্গিনী যদি এতে অস্বস্তি বোধ করেন তবে তাকে জোর করবেন না।

৭) দূরে থাকা ভালবাসার মানুষকে মাঝে-মধ্যে সারপ্রাইজ দেবেন, বিশেষ উপহার পাঠিয়ে। এতে সম্পর্কের উন্মাদনাটা বজায় থাকে।

৮) ভিনদেশে আপনার পার্টনারের কোনো বন্ধু বা বান্ধবী হতে পারে। সেই সম্পর্ক কতটা গভীরে গড়াবে সেটা দূরে বসে নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। করার চেষ্টাও করবেন না। বরং উলটোটা করুন। পার্টনারকে উৎসাহ দিন নতুন বন্ধুর সঙ্গে ভাল সময় কাটাতে আর নিজের ব্যক্তিত্ব বজায় রাখুন। ন্যাগিং নয়, সম্পর্ক টিকিয়ে রাখতে সাহায্য করবে আপনার আত্মবিশ্বাস।

৯) বছরে অন্তত একবার পার্টনারের কাছে ছুটি কাটাতে যান। তিনি বিদেশে থাকলে একটু কঠিন বটে। চেষ্টা করুন সেইমতো সেভিংস করতে। আপনি যে তার কাছে যেতে চান, সেটা তাকে বোঝান। দেশের মধ্যেই অন্য শহরে থাকলে দু’মাস ছাড়াই চলে যান দু’তিনদিনের জন্য।

১০) সঙ্গীকে যে মিস করছেন সেটা নিজের ফেসবুক স্টেটাসে লিখুন মাঝে-মধ্যে। দু’জনের পুরনো ছবি পোস্ট করুন সঙ্গীকে ট্যাগ করে। এতে দু’রকম লাভ। সঙ্গীকে জানানো হল যে আপনি দূরে থেকেও তাকে কতটা ভালবাসেন। পাশাপাশি নতুন জায়গায় তার যে যে নতুন বন্ধু হয়েছে, তাদেরকেও জানিয়ে দেয়া হল আপনার উপস্থিতির কথা।-এবেলা



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই