মেইন ম্যেনু

হাজীগঞ্জে দি ফারমার্স ব্যাংক উদ্বোধনে

‘সঞ্চয় ৪০ ভাগ হলেই মধ্য আয়ের দেশ হবে’

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও দি ফারমার্স ব্যাংকের চেয়ারম্যান ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, ‘প্রত্যেক নাগরিক ব্যাংকে সঞ্চয় করলে মধ্য আয়ের দেশে পরিণত হবে বঙ্গবন্ধুর এই জন্মভূমি। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় আয়ের ৩৩ ভাগ সঞ্চয় রয়েছে। এই জাতীয় আয়ের সঞ্চয় ৪০ ভাগ হলেই দেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে।’

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের দি ফারমার্স ব্যাংকের ৩২তম শাখা উদ্বোধনকালে বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, দি ফারমার্স ব্যাংক বাংলাদেশ সরকারের জাতীয় আয় বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে। ২০৪১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ হবেই হবে। দেশের উন্নয়ন ও সমৃদ্ধি করতে ব্যাংকটি দেশে নতুন অধ্যায় শুরু করেছে। সন্ত্রাস ও সাম্প্রতায়িকতাবিহীন সমাজ গঠনে এ সরকার কাজ করছে।

ফারমার্স ব্যাংক প্রসঙ্গে মহীউদ্দীন খান আলমগীর বলেন, শ্রেষ্ঠ ব্যাংক হিসেবে যুগের পর যুগ পরিচালিত হবে এ ব্যাংকটি। অচিরেই ডেভিট ও ক্রেডিট কার্ড যুক্ত করে সেবার মান দোড়গোড়ায় পৌঁছে দেওয়া হবে। শিগগিরই খুলনা, সিলেট ও কুমিল্লায় আরও ৫টি শাখা উদ্বোধন হবে।

ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. মাহাবুবুল হক বাবুল চিশতী’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ড. শামছুল হক ভূঁইয়া এমপি, ব্যাংকের পরিচালক মো. সাহাবুদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আহসান হাবীব অরুণ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন দি ফারমার্স ব্যাংক চাঁদপুর শাখা ব্যবস্থাপক মোজাম্মেল হক ও হাজীগঞ্জ শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন।

উল্লেখ্য, দি ফারমার্স ব্যাংক লিমিটেড ২০১৩ সালের ৩ জুন ব্যাংকিং কার্যক্রম সূচনা করে। ৫৫ শেয়ার হোল্ডার ও ২০ জন পরিচালক নিয়ে পথচলা শুরু করে ব্যাংকটি। দুই বছরে ৪০ হাজার গ্রাহক নিয়ে পথ চলছে ব্যাংকটি।






মন্তব্য চালু নেই