মেইন ম্যেনু

সন্ত্রাসবিরোধী কমিটিতে বিএনপির লোক থাকবে

নির্বাচিত জনপ্রতিনিধিদের মধ্যে যারা বিএনপিসহ বিভিন্ন দলের লোক আছেন তারাও প্রশাসনের আওতায় সন্ত্রাসবিরোধী কমিটিতে থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

বৃহস্পতিবার সচিবালয়ে ডিসি সম্মেলনের তৃতীয় দিনে জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ দলীয়ভাবে সন্ত্রাসবিরোধী কমিটি করবে। এটা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী হবে। এ কমিটিতে কে থাকবে আর না থাকবে তা সিদ্ধান্ত নিবে আওয়ামী লীগ। কিন্তু প্রশাসনিকভাবে যে কমিটি হবে তা দলীয় হবে না। এখানে সব ধরনের লোক থাকবে।

ডিসিদের সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো বিরোধ আছে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ডিসিরা আইন-শৃঙ্খলা বাহিনীর না। তবে তারা জেলা প্রশাসনের নেতৃত্ব দেন এটাও কম না। ডিসিদের সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো বিরোধ আছে বলে মনে হয় না।

গত শনিবার রাতে গণভবনে দলীয় বৈঠকে সন্ত্রাস প্রতিরোধে তৃণমূলে কমিটি দ্রুত সম্পন্ন করা এবং সার্বিক বিষয়ে মনিটরিং করার জন্য কেন্দ্রীয় নেতাদের দিয়ে শেখ হাসিনা বলেছিলেন, এই কমিটি হবে সব শ্রেণি-পেশার মানুষদের নিয়ে। সেখানে যেন আওয়ামী লীগকে প্রাধান্য দেয়া না হয়। সভাপতি বা আহ্বায়ক হবেন সর্বজন গ্রহণযোগ্য ব্যক্তি। এতে তিনি আওয়ামী লীগের হতে হবে এমন না হলেও চলবে, তবে খেয়াল রাখতে হবে যেন জামায়াত-শিবিরের লোকজন এখানে ঢুকে না পড়ে।






মন্তব্য চালু নেই