মেইন ম্যেনু

সন্ত্রাস দমনে পুলিশকে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র

সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ পুলিশ ও যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে। বাংলাদেশ পুলিশের দক্ষতা উন্নয়নে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র।

বুধবার বিকেলে পুলিশ সদর দপ্তরে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের ডিপ্লোমেটিক সিকিউরিটি অ্যাসিসট্যান্ট সেক্রেটারি গ্রেগরি স্টারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাতকালে এ বিষয়ে একমত হন। প্রতিনিধি দলে বাংলাদেশে নিযুক্ত মর্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট উপস্থিত ছিলেন।

পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিনিধি দল বৈশ্বিক ও স্থানীয় সন্ত্রাসবাদসহ সামগ্রিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বাংলাদেশ পুলিশের ভূমিকার প্রশংসা করেন। তারা বাংলাদেশে বসবাসরত মার্কিন কূটনীতিকসহ বিদেশি নাগরিকদের নিরাপত্তায় বাংলাদেশ পুলিশ গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন এবং কৃতজ্ঞতা জানান।

আইজিপি জঙ্গিবাদসহ অন্যান্য সংঘবদ্ধ অপরাধ নিয়ন্ত্রণে বাংলাদেশ পুলিশের দক্ষতা বৃদ্ধিতে মার্কিন সহযোগিতার বিষয়টি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। সভায় উভয় পক্ষ বিদ্যমান সহযোগিতা অব্যাহত রাখার পাশাপাশি এ ক্ষেত্র আরও সম্প্রসারণের বিষয়ে একমত পোষণ করেন।

সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্র হিসেবে বাংলাদেশ পুলিশের সাংগঠনিক সক্ষমতা বৃদ্ধি, রিয়েল টাইম গোয়েন্দা তথ্য বিনিময় ইত্যাদি চিহ্নিত করা হয়।

ডিআইজি (অপারেশন্স) ব্যারিস্টার মাহবুবুর রহমান, ডিআইজি (ক্রাইম) মো. হুমায়ুন কবির, অ্যাডিশনাল ডিআইজি (স্পেশাল ক্রাইম) মো. জহিরুল ইসলাম ভূঁইয়া এবং এআইজি (কনফিডেন্সিয়াল) মো. মনিরুজ্জামান এ সময় উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই