মেইন ম্যেনু

সন্দেহভাজন ২ আইএস নিহত

সৌদি আরবের রিয়াদ ও দাম্মাম শহরে সোমবার সৌদি বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযানে আইএসআইএলের দুই সন্দেহভাজন সদস্য নিহত ও অপর তিন সদস্য গ্রেফতার হয়েছেন। রাজধানী রিয়াদ ও পূর্বাঞ্চলীয় শহর দাম্মাম এ নিরাপত্তা বাহিনীর অভিযান চলাকালে তারা নিহত হন বলে নিশ্চিত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আইএসআইএলের গ্রেফতার হওয়া এক সদস্য বিবৃতিতে বলেন তারা খুব শীগ্রই বড় ধরনের সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছিলেন। তিনি আরও বলেন যেখানে সৌদি নিরাপত্তা বাহিনী আক্রমণ চালিয়েছে সেখানে তাদের একটি বোমা তৈরির কারখানা ছিল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় দাবি করে আইএসআইএল এবছর আগস্টে সৌদির আভা পুলিশ ষ্টেশনের কাছে এক মসজিদে আত্মঘাতী হামলা চালিয়ে অন্তত পনের জনকে হত্যা করে। যেটি বছরের সবচেয়ে ভয়ংকর হামলা বলে বিবেচনা করছে সৌদি নিরাপত্তা বাহিনী। গ্রেফতারকৃতদের মধ্যে একজন হলেন ফায়সাল হামেদ আল গান্ধী যিনি রিয়াদে আইএসআইএল এর একজন সদস্য। উপরন্তু, আকিল আমেশ আল মুতাইরি নামের আরেকজন নিরাপত্তা বাহিনীর হামলার সময় ঘ্টনাস্থলেই নিহত হন।

আইএসআইএল এক অনলাইন বিবৃতিতে মে মাসে শিয়া প্রধান শহর ক্বাতিফের এক মসজিদে জুম্মার নামাজের সময় হামলা চালিয়ে ২১ জনকে হত্যা করার দায় স্বীকার করেছে। তারা ২০১৪ সালের নভেম্বরে পূর্বাঞ্চলীয় শহর আল-আহসার আরেকটি শিয়া মসজিদে আক্রমণ চালিয়ে আটজনকে হত্যার দায়ও স্বীকার করেছে।






মন্তব্য চালু নেই