মেইন ম্যেনু

সবাইকে ছাড়িয়ে গেল সালমানের ‘প্রেম’

বলিউডে চলছে একের পর এক রেকর্ড। বাণিজ্যের দিক দিয়ে আজ এই ছবি রেকর্ড করলো তো, পরশু সেই ছবিকে ডিঙিয়ে রেকর্ড গড়ার চর্চা শুরু হয়েছে বলিউডে। আর সেই দৌড়ে এবার সবাইকে ছাড়িয়ে গেলেন বলিউড সুপারস্টার অভিনেতা সালমান খান। সদ্য মুক্তি পাওয়া তার অভিনতী ‘প্রেম রতন ধন পায়ো’ অতীতের সব রেকর্ড ভেঙে দিয়ে মুক্তির প্রথম দিনে অর্জিত অর্থের দিক দিয়ে সর্বাগ্রে তার অবস্থান।

জানা গেছে, নানা জল্পনা কল্পনা আর বহুল প্রতীক্ষার পর বলিউডের রূপালী পর্দায় ১২ নভেম্বর মুক্তি পেয়েছে সুপারস্টার অভিনেতা সালমান খান ও বলিউডের ফ্যাশন কন্যা খ্যাত অভিনেত্রী সোনম কাপুরের ছবি ‘প্রেম রতন ধন পায়ো’। আর মুক্তির প্রথম দিনেই ছবিটি বলিউডের ইতিহাসে সবচেয়ে বেশী অর্থ উপার্জনের রেকর্ড তৈরি করেছে বলে জানা যায়। বলিউড মুভি বাজার ও বলিউড হাঙ্গামার বরাত দিয়ে জানা গেছে, মুক্তির প্রথম দিনে অতীতের সব রেকর্ড ছাড়িয়ে সাড়ে ৪২ কোটি রুপি আয় করেছে ছবিটি। আর এরই সাথে শাহরুখ অভিনীত ‘হ্যাপী নিউ ইয়ার’ ছবিটিকেও প্রথম স্থান থেকে পেছনে ফেলে দিল সালমানের ‘প্রেম রতন’।

শুধু শাহরুখ নয়, এই ছবির মধ্য দিয়ে সালমান নিজেকেও ছাড়িয়ে গেলেন। কারণ ‘বজরঙ্গি ভাইজান’ মুক্তির প্রথম দিনেও এত আয় করতে পারেনি। এছাড়া আমির খানের ‘পিকে’কেও ছাড়িয়ে যায় ‘প্রেম রতন ধন পায়ো’।

দীর্ঘ প্রতীক্ষার পর মেধাবী নির্মাতা সুরজ বারজাত্যের ছবিতে একসঙ্গে ফিরলেন ‘ভাইজান’ খ্যাত অভিনেতা সালমান খান। আর সেই সাথে প্রথমবারের মত অনিল কাপুর কন্যা সোনম কাপুরের সাথে হলেন জুটিবদ্ধ। এমনিতেই সালমান মানে বক্স অফিস হিট, সেই সাথে ছবিটি আর কারো নয় সালমান খানের প্রথম নির্মাতা সুরজ বারজাত্যের ছবি যে এটি! এরআগে এই নির্মাতার সাথে সালমান ম্যায় পেয়ার কিয়া, হাম সাথ সাথ হ্যায় এবং হাম আপকে হ্যায় কৌন ছবিতে অভিনয় করে অভিনয়ের জগতে আলোচনায় আসেন। ধারণা করা হচ্ছে, দীর্ঘদিন পর এই নির্মাতা ও অভিনেতার ক্যামিস্ট্রি দেখতেই সিনেমা হলে আসবেন সেই পুরনো দর্শক। আর তার প্রমাণ পাওয়া গেল মুক্তির প্রথম দিনেই।

উল্লেখ্য, এরই মধ্যে তামিল ও তেলেগু ভাষায় প্রথমবার সালমানের কোনো ছবির ডাবিং করে পরিবেশনা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এমনকি শত্রু ভাবাপন্ন পাশের দেশ পাকিস্তানেও একই দিনে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। ছবিটিতে সালমানকে দ্বিতীয়বারের মত সোনম কাপুরের সাথে অভিনয় করতে দেখা যাবে। এর আগে ‘সাওয়ারিয়া’ নামের একটি ছবিতে বিশেষ চরিত্রে সোনম কাপুরের বিপরীতে দেখা গিয়েছিল সালমান খানকে। এখন দেখার বিষয় সবকিছু উতরিয়ে সালমানের ‘প্রেম রতন’ বক্স অফিস কতটা আলোড়িত করতে পারে।






মন্তব্য চালু নেই